হ্যালো...

আগামীতে আমাকে সিনেমাতেও দেখতে পাবেন

  হাসান সাইদুল ০১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আগামীতে আমাকে সিনেমাতেও দেখতে পাবেন
এ সময়ের জনপ্রিয় গায়ক ও সঙ্গীত পরিচালক হাবিব ওয়াহিদ

এ সময়ের জনপ্রিয় গায়ক ও সঙ্গীত পরিচালক হাবিব ওয়াহিদ। সঙ্গীতের পাশাপাশি অভিনয়েও নাম লিখিয়েছেন তিনি। গেল কোরবানি ঈদে তার অভিনীত ‘আবার তুই’ শিরোনামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রচার হয়েছে। গান, অভিনয় ও বর্তমান ব্যস্ততা নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: এবারের ঈদ কেমন কেটেছে?

** হাবিব ওয়াহিদ: আসলে ঈদের মজা হচ্ছে গ্রামে। গ্রামের আনন্দটা এখন খুব মনে পড়ে। এখন আর গ্রামে যাওয়া হয় না। ঢাকায় ঈদ করেছি। আমার সন্তান ও বাবা-মায়ের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করেছি। বন্ধুদের সঙ্গে আড্ডা হয়েছে অনেক।

* যুগান্তর: ঈদ উপলক্ষে প্রকাশিত গান এখন আর আগের মতো শ্রোতাপ্রিয়তা পাচ্ছে না। এর কারণ কী বলে মনে করেন?

* হাবিব ওয়াহিদ: শ্রোতাপ্রিয় হচ্ছে না এটা বলা ভুল হবে। ভালো ভালো গান হচ্ছে। শুধু ঈদ নয়, তার আগেও অনেক ভালো গান হয়েছে। এখন তো ইন্টারনেটের যুগ। সবার কাছে সহজে গান পৌঁছানোর কথা থাকলেও এখনও অজপাড়া গাঁয়ে গান তেমন পৌঁছায় না।

আগে ঈদ এলে আমরা দেখতাম ক্যাসেট, সিডি কেনার জন্য বিক্রেতাদের দোকানের সামনে ভিড় পড়ত। ওই ভিড়টা তো এখন নেই। গান পরিবেশন এবং বিক্রি সব কিছুরই ধরন বদলে গেছে। তাই অনেক সময় মনে হয় ভালো গান হচ্ছে না। আসলে ভালো খারাপ মিলেই গান হয়।

* যুগান্তর: শিল্পীরাও তো এখন মোবাইলনির্ভর হয়ে গেছে...

* হাবিব ওয়াহিদ: মোবাইলনির্ভর বলব না। আরেকটা কথা বলতে চাই। সবকিছুই তো এখন ইন্টারনেট ভিত্তিক। গান সংরক্ষণ থেকে শুরু করে পরিবেশন, প্রচার- সবকিছু এখন ইন্টারনেটে করতে হয়। এছাড়া তো আর উপায় নেই। এভাবে বলা যায়, আমরা ইন্টারনেটনির্ভর হয়ে গেছি। তবে নির্ভরতা কোনো বিষয় নয়। গান আমরা করে যাচ্ছি। আমরা চেষ্টা করছি আমাদের ভালোটা দেয়ার।

* যুগান্তর: ঈদে ‘আবার তুই’ শিরোনামে একটি মিউজিক্যাল শর্টফিল্মে দেখা গেছে আপনাকে...

** হাবিব ওয়াহিদ: আসলে আমি একজন মিউজিশিয়ান। গান করাই আমার কাজ। নতুন নতুন গানের জন্য ভিডিওর গল্প মাথায় আসে। আগে আমি গানে মডেল হয়েছি, ঠোঁট মিলিয়েছি।

কিন্তু সেসব গানে কোনো সংলাপ ছিল না। এবার চিন্তা করেছি ‘আবার তুই’ গানের ভিডিওতে সংলাপ থাকবে। ভিন্ন একটা কিছু দর্শকদের উপহার দেব। সেটাই করেছি। এসএ টিভিতে এটা প্রচার হয়েছে। শিগগিরই আমার নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ করব। আশা করছি, দর্শকদের ভালো লাগবে।

* যুগান্তর: গায়ক থেকে মডেল, এরপর অভিনয়। আগামীতে কি আপনাকে সিনেমায় দেখা যাবে?

** হাবিব ওয়াহিদ: আসলে আমি কখনও নির্দিষ্ট করে কোনো কাজ করি না। এভাবেই হয়ে যায়। গান করছি, আগে কখনও ভাবিনি যে গানের মডেল হব। শর্টফিল্মে অভিনয় করেছি, এটাও আগে ভাবিনি। ঠিক কোনো সিনেমাতে অভিনয় করার চিন্তা করিনি। তবে কাজের প্রয়োজনে অবশ্যই করব। একটা সময় হয়তো দর্শক হাবিব ওয়াহিদকে সিনেমায়ও দেখতে পাবেন।

* যুগান্তর: বর্তমানে কি কি কাজ করছেন?

** হাবিব ওয়াহিদ: দুটি প্রজেক্ট হাতে নিয়েছি। কাজ প্রায় শেষের দিকে। চা বাগানে যারা কাজ করেন তাদের নিয়ে একটা গল্পনির্ভর মিউজিক ভিডিও বানিয়েছি। কানাডা গিয়েও গুরুত্বপূর্ণ একটা মিউজিক ভিডিও বানিয়েছি।

গানের শিরোনাম বা মডেলদের নাম বলতে চাই না। তবে নিশ্চিত করে বলতে পারি, সামনে দর্শক বিচিত্র কিছু পাবেন শুধু আমার ইউটিউব চ্যানেল থেকে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter