সজলের প্রেমে অপর্ণার আত্মাহুতি

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আনন্দনগর প্রতিবেদক

ঈদের ছুটি কাটিয়ে আগস্টের শেষের দিকে অভিনয়ে নিয়মিত হয়েছেন আবদুন নূর সজল। এরই মধ্যে কয়েকটি খণ্ডনাটকের শুটিংও করেছেন। এর মধ্যে একটি হচ্ছে ‘কৃষ্ণকলির আত্মকথা’।

এটি রচনা করেছেন ইউসুফ বাশার ও পরিচালনা করেছেন শ্রাবণ চক্রবর্তী দিপু। নাটকে সজলের বিপরীতে অভিনয় করেছেন অপর্ণা ঘোষ। এরই মধ্যে মানিকগঞ্জের বেতিলা জমিদার বাড়িতে নাটকের দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে।

নাটকে কৃষ্ণকলির ভূমিকায় অভিনয় করেছেন অপর্ণা এবং জমিদারের ছেলে প্রতুল জোয়াদ্দারের চরিত্রে অভিনয় করেছেন সজল। নাটকের গল্পে দেখা যাবে, জেলের মেয়ে কৃষ্ণকলির সঙ্গে প্রেম হয় জমিদারের ছেলে প্রতুল জোয়াদ্দারের। প্

রতুলের বাবা-মায়ের চাপে একসময় নিজেকে সেই সম্পর্ক থেকে সরিয়ে নেয় কৃষ্ণকলি। কিন্তু কৃষ্ণকলির ইচ্ছেতে অন্য এক ছেলের সঙ্গে তার বিয়ের দাওয়াত পেয়ে উপস্থিত হয় প্রতুল। শ্বশুরবাড়ি যাওয়ার আগে কৃষ্ণকলি প্রতুলকে প্রণাম করে। কিন্তু এরপর আর খুঁজে পাওয়া যায়নি কৃষ্ণকলিকে।

কারণ কৃষ্ণকলি নিজেকে মৃত্যুর দিকে ঠেলে দেয়। নাটকে অভিনয় প্রসঙ্গে সজল বলেন, ‘এ নাটকের গল্প আমার বেশ ভালো লেগেছে। কিছুটা আবেগী। অপর্ণার সঙ্গে অনেক ভালো ভালো গল্পে আমি কাজ করেছি। তার সঙ্গে কাজের সময়টুকু আমি দারুণ উপভোগ করি। আশা করি নাটকটি দর্শকের ভালো লাগবে।’

অপর্ণা ঘোষ বলেন, ‘কৃষ্ণকলি বেশ চ্যালেঞ্জিং একটি চরিত্র। প্রচণ্ড গরমের মধ্যে আমরা মানিকগঞ্জে কাজটি করেছি। আমি কাজটি নিয়ে খুবই আশাবাদী। সজল ভাইয়ের সঙ্গে সবসময়ই কাজ করতে ভীষণ স্বাচ্ছন্দ্যবোধ করি।’ নির্মাতা জানান, শিগগিরই নাটকটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে।