কোনো আয়োজন নেই কনকচাঁপার জন্মদিনে

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আনন্দনগর প্রতিবেদক

ছবি: সংগৃহীত

আজ জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পী কনকচাঁপার জন্মদিন। তবে দিনটি ঘিরে তার কোনো আয়োজন নেই। ছিলও না কখনও। অন্যান্য স্বাভাবিক দিনের মতোই জন্মদিন কাটান তিনি।

দিবসের পুরোটা সময়ই পরিবারের সঙ্গেই থাকেন। এ প্রসঙ্গে কনকচাঁপা বলেন, ‘জন্মদিনে আমি নিজে কখনই কোনো বিশেষ আয়োজন করি না। মাঝে মাঝে আমার ‘ইসকুল’-এর শিক্ষার্থীরা, ভক্তরা বিশেষ আয়োজন করেও ফেলে। তাতে অংশ নিতে হয়। কিন্তু এবার আর তেমন কিছু করাই হচ্ছে না। কিছুটা পারিবারিক ব্যস্ততা আছে। তাই কোনো আয়োজনেই এবার সাড়া দিতে পারছি না।’

তবে দিনটি উপলক্ষে সবার কাছে দোয়া চেয়ে এ শিল্পী বলেন, ‘আল্লাহর রহমতে সুন্দর একটি জীবন হয়েছে আমার। সুস্থ সুন্দরভাবে বেঁচে আছি, তাই তাঁর কাছে সবসময়ই আমি শুকরিয়া আদায় করি। আগামী দিনগুলোও সবাইকে সঙ্গে নিয়ে যেন এভাবে বেঁচে থাকতে পারি এটাই কাম্য।’ আগামী ২৮ সেপ্টেম্বর যশোরে একটি স্টেজ শোতে সঙ্গীত পরিবেশন করবেন বলে জানান কনকচাঁপা। প্রসঙ্গত, গানের বাইরে লেখালেখিও করেন এ শিল্পী।

২০১০ সালে অনন্যা প্রকাশনী থেকে প্রকাশিত ‘স্থবির যাযাবর’ বই প্রকাশের মাধ্যমে লেখক হিসেবে আত্মপ্রকাশ ঘটে তার। এরপর ‘মুখোমুখি যোদ্ধা’, ‘মেঘের ডানায় চড়ে’ ও ‘কাটা ঘুড়ি’ নামে আরও তিনটি বই লিখেছেন। ২০১৬ সালে তার একক চিত্রপ্রদর্শনীও অনুষ্ঠিত হয়।