মাসুদ রানায় সোহানা হচ্ছেন শারলিন

  আনন্দনগর প্রতিবেদক ১৮ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মডেল-অভিনেত্রী শারলিন ফারজানা
মডেল-অভিনেত্রী শারলিন ফারজানা

মাসুদ রানা সিরিজের ছবির জন্য দর্শকরা দীর্ঘদিন ধরে মুখিয়ে থাকলেও কাজী আনোয়ার হোসেনের গল্প নিয়ে এ সিরিজের ছবি বানানো দুঃসাধ্য বলে এতদিন সেটি বানানোর অনুমতি দেননি লেখক।

কিছুদিন আগে অনুমতি পেয়ে তিনটি গল্প নিয়ে ছবি তৈরির উদ্যোগ নেয় জাজ মাল্টিমিডিয়া। ‘কে হবে মাসুদ রানা’ নামে একটি রিয়েলিটি শোয়ের মাধ্যমে ‘মাসুদ রানা’ চরিত্রের জন্য নায়ক খোঁজার কার্যক্রম চলছে বর্তমানে। চলতি বছরেই সিরিজের প্রথম ছবির শুটিং শুরু হবে। এই মাসুদ রানা সিরিজেই একটি গুরুত্বপূর্ণ চরিত্র ‘সোহানা’।

গল্পে অন্য চরিত্ররা এই সোহানাকে রূপের রানী বলেই ডাকেন। মাসুদ রানার নির্ঘুম রাতের সহচরও এই সোহানা। সেই সোহানা চরিত্রে অভিনয়ের জন্য মডেল-অভিনেত্রী শারলিন ফারজানাকে চূড়ান্ত করা হয়েছে। বিষয়টি জানিয়েছেন অভিনেত্রী নিজেই।

তিনি বলেন, ‘মাসুদ রানায় সোহানা চরিত্রে অভিনয় করছি। বিষয়টি নিশ্চিত।’ ২০০৮ সালে অনেকটা মনের খেয়ালেই ‘ইউ গট দ্য লুক’ সুন্দরী প্রতিযোগিতায় নাম লিখিয়েছিলেন শারলিন ফারজানা। এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন তিনি। তখনও মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত হননি। কিছু সময় বিরতির পর শুরু করেন মডেলিং ও অভিনয়।

ছোট পর্দায় তার সরব উপস্থিতি দর্শকের নজর কাড়ে। অল্পদিনের মধ্যে আলোচনায়ও আসেন। বিশেষ করে খণ্ড নাটকগুলোতে তিনি নিয়মিত কাজ করতেন। হঠাৎ করেই ক্যারিয়ারের বাঁক বদল হয় তার। নাম লেখান ছবিতে।

মাসুদ হাসান উজ্জ্বলের পরিচালনায় ‘ঊনপঞ্চাশ বাতাস’ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের সুযোগ হয় শারলিনের। এ ছবিতে কাজের পর থেকেই দৃশ্যপট পাল্টাতে থাকে। বেশকিছু ছবিতে অভিনয়ের বিষয়টি চূড়ান্ত হয়। সেই ধারাবাহিকতায় সোহানা চরিত্রের জন্য নির্বাচিত হন তিনি।

এছাড়াও ছবিতে মনোযোগ দেয়ার জন্য পরিচালকদের শর্ত অনুযায়ী নাটক থেকে সরে আসেন তিনি। এ প্রসঙ্গে শারলিন ফারজানা বলেন, ‘অল্প সময়ের মিডিয়া ক্যারিয়ারে দর্শকের কাছ থেকে আশাতীত সাড়া পেয়েছি।

তবে ছবিতে অভিনয়ের জন্যই আসলে নাটক থেকে সরে এসেছি। এখন মনোযোগ দিয়ে সিনেমায় সাবলীল অভিনয়ের চেষ্টায় আছি।’ মাসুদ রানা ছাড়া আরও দুটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন শারলিন। এগুলো হল গিয়াসউদ্দিন সেলিমের পরিচালনায় ‘অপারেশন জ্যাকপট’ ও ‘ডাকাতিয়া’।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter