শেখ রাসেলের জন্মদিন পালন

  যুগান্তর ডেস্ক ১৯ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শেখ রাসেলের ৫৪তম জন্মদিন উপলক্ষে বিভিন্ন স্থানে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আবৃত্তি, শিশু সমাবেশ, সভা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার শেখ রাসেল জাতীয় শিশু পাঠাগার পরিষদ এবং আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের উদ্যোগে এসব কর্মসূচি পালন করা হয়েছে। যুগান্তর প্রতিনিধিরা জানান-

পিরোজপুর : শিশু একাডেমি মিলনায়তনে এ উপলক্ষে চিত্রাঙ্কন, আবৃত্তি ও শিশু অভিভাবক সমাবেশ, সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। শিশুবিষয়ক কর্মকর্তা মো. মোজাম্মেল হেসেন অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব পালন করেন।

মেহেরপুর : জেলার শতাধিক অটিস্টিক ও সরকারি শিশু পরিবারের শিশুদের নিয়ে জন্মদিন পালনের আয়োজন করে কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য এসএম ইমন। র‌্যালি শেষে সরকারি শিশু পরিবারে জাতীয় শিশু কিশোর পরিষদের আহ্বায়ক সাইফুল আযমের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন- জেলা শ্রমীক লীগের সভাপতি এসএম এনামুল হক, জেলা আওয়ামী লীগের সহসভাপতি বেল্লাল হোসেন, জেলা যুবলীগের সদস্য সাজ্জাদ হোসেন ও মেহেরপুর প্রতিদিনের নির্বাহী সম্পাদক আতিক স্বপন।

বরগুনা : শেখ রাসেল শিশু পরিষদের উদ্যোগে বেলাল হোসেন সুজনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য ধীরেন্দ্র নাথ শম্ভু। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু, মাওলানা আলতাফ হোসেন।

এছাড়াও শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক কবির মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহবুব আলম, আনোয়ার হোসেন মনোয়ার, বাসু দেবনাথ, এএনএম আশরাফ উদ্দিন, রিয়াজুল ইসলাম প্রমুখ।

ঝিনাইদহ : জেলা আওয়ামী লীগের উদ্যোগে বৃহস্পতিবার শহরের পোস্ট অফিস মোড় থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে মুজিব চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অপর্ণ করা হয়। পরে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত সমাবেশ। এতে জেলা আওয়ামী লীগের সম্পাদক সাইদুল করিম মিন্টুসহ অন্যরা বক্তব্য রাখেন। জেলার বিভিন্ন স্থানে শেখ রাসেলের ৫৪তম জন্মদিন পালন করছে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

গোপালগঞ্জ :পৌর শিশুপার্কে কেক কেটে শেখ রাসেলের জম্মদিনের অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মীর্জা। এরপর আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। শেখ রাসেল শিশু কিশোর পরিষদ, টুঙ্গিপাড়া শাখার সভাপতি কামরান শেখের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন ইউএনও নাকিব হাসান তরফদার, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদউল্লাহ, উপজেলা আওয়ামী লীগ উপদেষ্টা মৌলভী হাবিবুর রহমান বিশ্বাস, মুক্তিযোদ্ধা শেখ জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

কোটালীপাড়া (গোপালগঞ্জ) : পৌর হলরুমে সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র কামাল হোসেন শেখ। অপরদিকে জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম হাজরা মন্নুর উদ্যোগে জেলা পরিষদ অডিটোরিয়ামে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় আওয়ামী লীগ নেতা সুমন হোসেন বাচ্চু, ব্যবসায়ী মৃনাল কান্তি বিশ্বাস স্বপ্নীল, শ্রমিক লীগ নেতা সেলিম মোল্লা বক্তব্য রাখেন। আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান শেষে কেক কাটা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter