সুনামগঞ্জে নির্বিঘ্নে আ’লীগ প্রচারে বিড়ম্বনায় বিএনপি

  সুনামগঞ্জ প্রতিনিধি ১৬ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রচারণা

সুনামগঞ্জের পাঁচটি সংসদীয় আসনে মাঠ চষে বেড়াচ্ছেন প্রার্থীরা। ক্ষমতাসীন দলের প্রার্থীরা নির্বেঘ্নে প্রচারণায় চালালেও নানা বিড়ম্বনার শিকার হচ্ছেন বিএনপির প্রার্থীরা।

তাদের কর্মী-সমর্থকদের নানাভাবে হয়রানি, হুমকি-ধমকি দিয়ে এলাকা ছাড়ার চেষ্টা করছেন বলে অভিযোগ বিএনপির। জেলার পাঁচটি আসনেই ক্ষমতাসীন জোটের সব প্রার্থী বর্তমান সংসদ সদস্য। নির্বাচনী প্রচারণায় সব দলের প্রার্থীদের সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করার দাবি সাধারণ ভোটারদের।

সুনামগঞ্জ-১ (ধর্মপাশা-তাহিরপুর-জামালগঞ্জ) আসনে নৌকা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন। নির্বাচনে তার প্রধান প্রতিপক্ষ বিএনপি মনোনীত প্রার্থী নজির হোসেন। এ আসনটির একটি ইউনিয়নের কয়েকজন বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে একটি গায়েবি মামলা করা হয়েছে। বিএনপি প্রার্থী নজির হোসেনের নির্বাচনী মিছিল-মিটিং, গণসংযোগে উৎসবের আমেজ নিয়ে অংশ নিচ্ছেন তার কর্মী-সমর্থকরা। বিপরীতে আওয়ামী লীগের প্রার্থী রতনও নেতাকর্মী সমর্থকদের বহর নিয়ে চষে বেড়াচ্ছেন ভোটের মাঠ।

সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের শান্তিপূর্ণ ভোটের মাঠ অস্থিতিশীল করার মতলবে আলোচিত ট্রিফল মার্ডার মামলার পলাতক আসামি দিরাই পৌরসভার মেয়র মোশাররফ মিয়া। ‘ভোট কেন্দ্র দখলে বাধা দিলে বিএনপি কর্মীদের চোখ উপড়ে ফেলা হবে’- তার এমন ঘোষণায় প্রচারণায় নেতিবাচক প্রভাব ফেলছে।

সুনামগঞ্জ-৩ (দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুর) আসনে আওয়ামী লীগ প্রার্থী সংসদ সদস্য এমএ মান্নান। আসনটিতে ধানের শীষ নিয়ে এমএ মান্নানের প্রধান প্রতিদ্বন্দ্বী জমিয়তে ওলামায়ে ইসলামের মাওলানা শাহীনূর পাশা চৌধুরী। তারা পাল্লা দিয়ে এলাকায় চালাচ্ছেন প্রচার-প্রচারণা।

সুনামগঞ্জ-৪ (সুনামগঞ্জ সদর-বিশ্বম্ভরপুর) আসনের তিনবারের সাবেক সংসদ সদস্য বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুল হক আছপিয়া সহনশীল পরিবেশে সহাবস্থানে থেকে প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনে মুখোমুখি সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক ও ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহসভাপতি মিজানুর রহমান চৌধুরী। নৌকা ও ধানের শীষ প্রতীক নিয়ে জেলার সর্বাধিক ভোটার অধ্যুষিত এ আসনে বিরতিহীন প্রচারণায় ব্যস্ত রয়েছেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×