যশোরে ছয়টি আসনে ৩৭ প্রার্থী

লড়াই হবে নৌকা-ধানের শীষে

  যশোর ব্যুরো ৩০ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আসন

যশোরের ৬টি সংসদীয় আসনে ৩৭ জন প্রার্থী চূড়ান্ত লড়াইয়ে রয়েছেন। প্রায় ২১ লাখ ভোটার পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবেন।

প্রত্যেকটি আসনেই নৌকা ও ধানের শীষের প্রার্থীদের মধ্যে লড়াইয়ের আভাস মিলছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। ছয়টি আসনে ৭৯৯টি কেন্দ্রে ১৩ হাজার ১৫৬ জন ভোট গ্রহণ কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।

আইনশৃঙ্খলার দায়িত্ব পালন করবেন ১১ হাজার ১৮৬ জন সদস্য। এর মধ্যে রয়েছে সেনা, বিজিবি, পুলিশ ও আনসার সদস্য। শনিবার সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিসাইডিং অফিসারদের কাছে নির্বাচনী সরঞ্জাম হস্তান্তর করা হয়েছে। জানা যায়, ছয়টি আসনে ২০ লাখ ৯২ হাজার ৪৫৬ জন ভোটার পছন্দের জনপ্রতিনিধি নির্বাচিত করবেন। ৭৯৯টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

যশোর-১ (শার্শা) আসনে আওয়ামী লীগের শেখ আফিল উদ্দিন (নৌকা), বিএনপির মফিকুল হাসান তৃপ্তি (ধানের শীষ), ইসলামী আন্দোলনের মো. বক্তিয়ার রহমান (হাতপাখা), জাকের পার্টির সাজেদুর রহমান ডাবলু (গোলাপ ফুল) প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই আসনে নৌকা ও ধানের শীষের প্রার্থীর মধ্যে মূল লড়াই হবে। যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে আওয়ামী লীগের মেজর জেনারেল (অব.) ডা. মো. নাসির উদ্দিন (নৌকা), বিএনপি জোটের জামায়াত নেতা আবু সাঈদ মোহাম্মদ শাহাদাৎ হুসাইন (ধানের শীষ), বাংলাদেশ জাতীয় পার্টির বিএম সেলিম রেজা (কাঁঠাল), বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের মো. আলাউদ্দিন (মই), ইসলামী আন্দোলনের মো. আসাদুজ্জামান (হাতপাখা), গণফোরামের এম আসাদুজ্জামান (উদীয়মান সূর্য)। ধানের শীষের প্রার্থী কারাগারে রয়েছেন। এই আসনেও মূল লড়াই হবে নৌকা ও ধানের শীষের প্রার্থীর মধ্যে।

যশোর-৩ (সদর) আসনে আওয়ামী লীগের কাজী নাবিল আহমেদ (নৌকা), বিএনপি অনিন্দ্য ইসলাম অমিত (ধানের শীষ), বিকল্পধারা বাংলাদেশের মারুফ হাসান কাজল (কুলো), জাকের পার্টির মনিরুজ্জামান মনির (গোলাপ ফুল), জেএসডির সৈয়দ বিপ্লব আজাদ (তারা)। এই আসনে কাজী নাবিল ও অনিন্দ্য ইসলাম অমিতের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। যশোর-৪ (বাঘারপাড়া ও অভয়নগর উপজেলা ও বসুন্দিয়া ইউনিয়ন) আসনে আওয়ামী লীগের রণজিত কুমার রায় (নৌকা), বিএনপির টিএস আইয়ুব (ধানের শীষ), ইসলামী আন্দোলনের নাজমুল হুদা (হাতপাখা), বাংলাদেশ জাতীয় পার্টির লে. ক. (অব.) এম শাব্বির আহমেদ (কাঁঠাল), বিকল্পধারা বাংলাদেশের নাজিম উদ্দিন আল আজাদ (কুলা), বাংলাদেশ পিপলস পার্টির মো. আলী জিন্নাহ (আম), জাকের পার্টির লিটন মোল্লা (গোলাপ ফুল) প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। এই আসনে নৌকা ও ধানের শীষের লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। যশোর-৫ (মণিরামপুর) আসনে আওয়ামী লীগের স্বপন ভট্টাচার্য (নৌকা), বিএনপি জোটের মুহাম্মদ ওয়াক্কাস (ধানের শীষ), ইসলামী আন্দোলনের ইবাদুল হক খালাসি (হাতপাখা), আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান বারী (ট্রাক), জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) নিজাম উদ্দিন অমিত (হুক্কা), জাকের পার্টির রবিউল ইসলাম (গোলাপ ফুল) লড়ছেন। এই আসনে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। ধানের শীষের প্রার্থী মুফতি ওয়াক্কাস আত্মগোপনে রয়েছেন। আর নৌকার বিদ্রোহী ট্রাক মার্কার কামরুল হাসান বারীও মাঠে আছেন। ফলে লড়াইটা ত্রিমুখী হতে পারে ধারণা নেতাকর্মীদের।

যশোর-৬ (কেশবপুর) আসনে আওয়ামী লীগের ইসমাত আরা সাদেক (নৌকা), বিএনপির আবুল হোসেন আজাদ (ধানের শীষ), ইসলামী আন্দোলনের আবু ইউসুফ বিশ্বাস (হাতপাখা), জাকের পার্টির মো. সাইদুজ্জামান (গোলাপ ফুল) প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই আসনে নৌকা ও ধানের শীষের লড়াই হবে।

ঘটনাপ্রবাহ : যশোর-১: জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×