একাদশ জাতীয় সংসদ নির্বাচন

শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ

  যুগান্তর ডেস্ক ৩১ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শান্তিপূর্ণ

বিভিন্ন স্থানে শান্তিপূর্ণ পরিবেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই ভোটগ্রহণ হয়েছে।

পৌষের শীত উপেক্ষা করে ভোটাররা কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন তবে কেন্দ্রগুলো নৌকা প্রতীকের এজেন্ট থাকলেও ধানের শীষ প্রতীকের এজেন্টদের দেখা যায়নি। যে কয়েকটি কেন্দ্রে ধানের শীষ প্রতীকের এজেন্ট ছিল, বাধার মুখে তারা কেন্দ্র ছাড়তে বাধ্য হয়েছে। যুগান্তর প্রতিনিধিরা জানান-

নওগাঁ : উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে নওগাঁ-১ আসন সদর উপজেলায় ভোট গ্রহণ শেষ হয়।

নওগাঁ-৫ নৌকা প্রার্থী নিজাম উদ্দিন জলিল জন বলেন, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট গ্রহণ হয়েছে। আমার আসনটি নেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চাই।

তবে এ আসনের বিএনপি জাহিদুল ইসলাম অভিযোগ করে বলেন, তার কয়েকটি কেন্দ্রে পোলিং এজেন্টকে প্রবেশ করতে দেয়া হয়নি। এমনকি ভোটারদের কেন্দ্রেও প্রবেশ করতে দেয়া হয়নি।

তাড়াইল (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জ-৩ আসনে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট, বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট, কমিউনিস্ট পার্টি, বাংলাদেশ ইসলামী আন্দোলন, গণতন্ত্রী পার্টির প্রার্থীসহ মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

মুলাদী (বরিশাল) : মুলাদীতে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। উপজেলার চরকালেখান ইউনিয়নের ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ও ধানের শীষের সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনায় ২ ঘণ্টা ভোটগ্রহণ বন্ধ ছিল।

টেকেরহাট (মাদারীপুর) : মাদারীপুর-২ আসনের রাজৈর উপজেলার সবকটি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। পুরুষ ভোটারদের চেয়ে মহিলা ভোটারদের উপস্থিত ছিল লক্ষ্যণীয়।

বেতাগী (দ.) : বরগুনা-২ (বেতাগী, বামনা, পাথরঘাটা) নির্বাচনী এলাকার বেতাগী উপজেলার ৩৯ ভোট কেন্দ্রের মধ্যে কয়েকটি কেন্দ্রে ধানের শীষের এজেন্ট ছিল তবে তারা কোনো কথা বলতে পারেনি। বাকি কেন্দ্র ধানের শীষের এজেন্ট ছাড়া নির্বাচন সম্পন্ন হয়েছে। কিছু কিছু কেন্দ্রে নির্বাচনের শুরুতে ধানের শীষের এজেন্ট উপস্থিত হলেও ১ ঘণ্টার মধ্যে বাধার মুখে কেন্দ্র ছাড়তে বাধ্য হয়েছে।

দেওয়ানগঞ্জ : দেওয়ানগঞ্জে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট কেন্দ্রগুলো ঘুরে দেখা গেছে, কেন্দ্রের ভেতর নৌকা প্রতীকের এজেন্ট রয়েছে। অধিকাংশ ভোট কেন্দ্রে অন্য পাঁচ প্রার্থীর এজেন্ট চোখে পড়েনি।

জীবননগর (চুয়াডাঙ্গা) : জীবননগরে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এখানে তেমন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে একাধিক ভোট কেন্দ্রে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ভোটাররা উৎসবের আমেজে কনকনে শীত উপেক্ষা করে সুশৃঙ্খলভাবে দাঁড়িয়ে তাদের ভোটাধিকার প্রদান করেন। তবে কোনো বুথে ধানের শীষ প্রতীকের পোলিং এজেন্ট পাওয়া যায়নি।

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) : মৌলভীবাজার-৪ আসনে শ্রীমঙ্গল উপজেলায় শান্তিপূর্ণ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ৮০টি কেন্দ্রে শান্তিপূর্ণ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। তবে শহরের সরকারি কলেজ, বাড্স রেসিডেন্টসিয়াল স্কুল অ্যান্ড কলেজ, সদর ইউপি কার্যালয়, হাউজিং এস্টেট সরঃ প্রাঃ স্কুল, পৌর প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কিছু কেন্দ্রে পোলিং এজেন্টদের মারধর, কেন্দ্র থেকে পোলিং এজেন্ট বের করে দেয়া এবং পোলিং এজেন্টদের আটকের অভিযোগ করেছেন বিএনপি প্রার্থী মুজিবুর রহমান চৌধুরী।

ভাণ্ডারিয়া : পিরোজপুর-২ আসনে শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠিত হয়। মহাজোট প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু তার নিজ কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় ও ভোট কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের খোঁজখবর নেয়।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×