ষষ্ঠ শ্রেণীর আসন সংখ্যা সীমিত করা

উল্লাপাড়ায় ভর্তি জটিলতায় চার শতাধিক শিক্ষার্থী

  উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি ১৩ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভর্তি

উল্লাপাড়ায় চার শতাধিক শিক্ষার্থী ষষ্ঠ শ্রেণীতে ভর্তি জটিলতায় পড়েছে। উল্লাপাড়া পৌরশহরের নামিদামি স্কুলগুলোতে হঠাৎ করেই ষষ্ঠ শ্রেণীর আসন সংখ্যা সীমিত করায় এ জটিলতার সৃষ্টি হয়েছে।

শহরের মোমেনা আলী বিজ্ঞান স্কুল, উল্লাপাড়া মার্চেন্টস পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়, এইচটি ইমাম গার্লস স্কুল অ্যান্ড কলেজ, উল্লাপাড়া সানফ্লাওয়ার স্কুল এবং উল্লাপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণীতে যারা ভর্তির আবেদন করেছিল, তাদের মধ্যে চার শতাধিক শিক্ষার্থী ভর্তির সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। হঠাৎ করেই ওই বিদ্যালয়গুলোতে ভর্তির নিয়ম পরিবর্তন করা হয়।

গত বছরের তুলায় এ বছরে আসন সংখ্যা সীমিত করায় নতুন করে ভর্তির সুযোগ হারিয়েছে অনেক শিক্ষার্থী। অথচ গত শিক্ষা বছরের চেয়ে চলতি শিক্ষা বছরে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীর সংখ্যাও ছিল বেশি। জানা যায়, গত বছর এইচটি ইমাম গার্লস স্কুল অ্যান্ড কলেজে ষষ্ঠ শ্রেণীতে ভর্তি হয়েছিল ২৯৫ জন ছাত্রী। কিন্তু এ বছর ভর্তির সুযোগ পেয়েছে ১৮০ জন।

উল্লাপাড়া মোমেনা আলী বিজ্ঞান স্কুলে গত বছর ষষ্ঠ শ্রেণীতে ভর্তি হয়েছিল দুই শিফটে তিনশ’ শিক্ষার্থী। এ বছরও ভর্তির সুযোগ পেয়েছে তিনশ’ শিক্ষার্থী। উল্লাপাড়া মার্চেন্টস পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে গত বছর ষষ্ঠ শ্রেণীতে ভর্তি হয়েছিল ২৪০ জন। এ বছর ভর্তির সুযোগ পেয়েছে ১২০ জন। এছাড়া উল্লাপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে গত বছর ভর্তি হয়েছিল তিনশ’ জন । এ বছর ভর্তির সুযোগ পেয়েছে দুইশ’ জন।

এ ব্যাপারে মোমেনা আলী বিজ্ঞান স্কুলের প্রধান শিক্ষক রকিবুল ইসলাম বলেন, ষষ্ঠ শ্রেণীতে ভর্তি পরীক্ষায় যারা অংশ নিয়েছিল তাদের মধ্যে যারা উত্তীর্ণ হয়েছে শুধু তাদের ভর্তি করার কারণে অন্যদের ভর্তি করার কোনো সুযোগ নেই। পৌরসভার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রধানদের বক্তব্যও একই রকম। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শফিকুল ইসলাম জানান, শিক্ষার্থীর ভর্তি সংক্রান্ত বিষয়ে তিনি অবহিত। খুব তাড়াতাড়ি পৌরসভার ভেতরে প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রধান ও ম্যানেজিং কমিটির সঙ্গে কথা বলে ভর্তিবঞ্চিত শিক্ষার্থীদের ভর্তির ব্যবস্থা গ্রহণের জন্য উদ্যোগ নেয়া হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×