শিবগঞ্জ

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ

  শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি ২০ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মনোনয়ন

জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ের পর শিবগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের নেতাকর্মীরা চাঙ্গা অবস্থানে। সংসদ নির্বাচনের পরপরই ঘোষণা হয় আগামী মার্চে উপজেলা পরিষদ নির্বাচনের। এ ঘোষণার পর থেকেই শিবগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা থেকে আওয়ামী লীগের কয়েকজন মনোনয়ন প্রত্যাশীর নাম পাওয়া গেছে।

মনোনয়ন প্রত্যাশীরা হচ্ছেন- উপজেলা আওয়ামী লীগের সম্পাদক আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সম্পাদক ও মনাকষা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর্জা শাহাদাত হোসেন খুররম, ধাইনগর ইউনিয়নের সিনিয়র সহসভাপতি চেয়ারম্যান আ ক ম তাবারিয়া চৌধুরী, কানসাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বেনাউল ইসলাম, শাহবাজপুর ইউনিয়ন সভাপতি নিজামুল হক রানা, উপজেলা সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া, দুর্লভপুর ইউপির সাবেক চেয়ারম্যান নজমুল কবির মুক্তা, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের কোষাধ্যক্ষ নজরুল ইসলাম।

এছাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে মহসীন মিঞা ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিউলী বেগম আবারও নির্বাচনী লড়াইয়ে নামছেন। যাদের নাম পাওয়া গেছে তাদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মীর্জা শাহদাত হোসেন খুররম ১৯৭৫ সালে আদিনা ফজলুল হক সরকারি কলেজে ছাত্রলীগ থেকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। তিনি উপজেলা যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি। ২০০৬ থেকে ২০১৪ সাল পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বর্তমানে তিনি জেলা আওয়ামী লীগের সহসভাপতি। অন্যদিকে ধাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আ ক ম তাবারিয়া চৌধুরী আওয়ামী লীগ পরিবারের সদস্য। তিনি ২০০৪ থেকে ২০১১ ও ২০১৬ থেকে অদ্যাবধি ধাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। এদিকে কানসাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বেনাউল ইসলাম পরপর দুই মেয়াদে একই ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান। বর্তমানে তিনি উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি পদে বহাল রয়েছেন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাকা ইউপির সাবেক চেয়ারম্যান আতাউর রহমান এর আগে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। উপজেলা আওয়ামী লীগ সম্পাদক আতাউর রহমান স্থানীয় সাংবাদিকদের জানান, দীর্ঘ রাজনৈতিক জীবনে একদিনের জন্যও মাঠ ছাড়িনি। নেতাকর্মীর পাশে থেকেছি। খেটে-খাওয়া সহজ-সরল মানুষদের জন্য কিছু করার অভিপ্রায় নিয়ে ছাত্রজীবনেই আমার রাজনীতিতে আসা। দীর্ঘদিন ইউনিয়ন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছি। আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে আলোচনায় রয়েছেন পুরনো পরীক্ষিত প্রার্থীর পাশাপাশি কিছু নতুন মুখ। সব মিলিয়ে আরেকটি নির্বাচনী লড়াইয়ের জোর প্রস্তুতি চলছে। চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা আওয়ামী লীগ সম্পাদক আতাউর রহমানের পাশাপাশি নতুন মুখও সামনে এসেছে। উপজেলা ঘুরে বিভিন্ন এলাকা থেকে জানা গেছে, তৃণমূল পর্যায়ের আওয়ামী লীগের নেতাকর্মীরা রাজনৈতিক অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিকেই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পেতে চান।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
আরও পড়ুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×