সংসদে সংরক্ষিত নারী আসন

যশোরে দশ মনোনয়নপ্রত্যাশী

  যশোর ব্যুরো ২১ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ১০ প্রার্থী দৌড়ঝাঁপ শুরু করেছে। এদের মধ্যে অধিকাংশ প্রার্থী স্বামীর ইমেজে সংসদ সদস্য হতে চান। তবে ছাড়তে নারাজ রাজপথের নেত্রীরা। তারাও মনোনয়নের ব্যাপারে আশাবাদী। শেষ পর্যন্ত কে পাচ্ছেন দলীয় মনোনয়ন সেটি নিয়ে চলছে গুঞ্জন।

যশোরের ১০ মনোনয়ন প্রত্যাশীর অনেকে স্বামীর ইমেজ ও রাজনৈতিক অবদানকে সামনে রেখে মনোনয়ন দৌড়ে আছেন। পিছিয়ে নেই রাজপথের নিবেদিত নেত্রীরাও। প্রত্যেকেই দলীয় মনোনয়নের ব্যাপারে আশাবাদী। এবার আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন সাবেক নেতা, মন্ত্রী, প্রতিমন্ত্রীর সহধর্মিণী, বর্তমান ও সাবেক জনপ্রতিনিধি, মহিলা ও যুব মহিলা লীগের নেত্রী, ছাত্রলীগের সাবেক নেত্রী ও অভিনেত্রী। ইতিমধ্যে তারা দলীয় মনোনয়নের আবেদনপত্রও জমা দিয়েছেন।

মনোনয়ন প্রত্যাশীরা হলেন যশোর জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও সাবেক পৌর কাউন্সিলর নূর জাহান ইসলাম নীরা, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সেতারা খাতুন, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও জাতীয় মহিলা সংস্থা যশোরের চেয়ারপারসন লাইজু জামান, ঝিকরগাছা উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা যুব মহিলা লীগের সভানেত্রী মঞ্জুন্নাহার নাজনীন সোনালী, সাবেক মন্ত্রী মোস্তফা ফারুক মোহাম্মদের সহধর্মিণী ও স্বেচ্ছাসেবী সংস্থা মমতাজ-ফারুক ফাউন্ডেশনের চেয়ারম্যান মমতাজ ফারুক, সাবেক বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলামের সহধর্মিণী নুরুন্নাহার, যশোর জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি আলী রেজা রাজুর সহধর্মিণী ফিরোজা রেজা, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. আবদুস সাত্তারের সহধর্মিণী ও স্বেচ্ছাসেবী সংস্থা ড্রাইভ ফর ডেভেলপমেন্ট অব ইনভায়রনমেন্ট অ্যান্ড টেকনোলজির নির্বাহী পরিচালক নাসিমা আক্তার জুঁই, যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি জ্যোৎøা আক্তার মিলি ও চিত্রনায়িকা শাহানুর (কামরুন্নাহার মৌসুমী)।

নূর জাহান ইসলাম নীরা বলেন, ৩৮ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে নিবিড়ভাবে জড়িত। এবার সংরক্ষিত নারী সংসদ সংদস্য পদে আমি মনোনয়ন প্রত্যাশী। মনোনয়ন পাওয়ার ব্যাপারে আমি আশবাদী। মঞ্জুন্নাহার নাজনীন সোনালী বলেন, দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। রাজপথের আন্দোলন সংগ্রামে সামনে থেকেছি। আশা করি দল এবার মূল্যায়ন করবে।

লাইজু জামান বলেন, দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। মনোনয়নের ব্যাপারে আশাবাদী।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×