বিএনপির ১৪৯ নেতাকর্মী কারাগারে

  যুগান্তর ডেস্ক ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সাবেক পৌর মেয়রসহ বিএনপির ১৪৯ জন নেতাকর্মীকে সোমবার কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন ও তার আগে নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় বিভিন্ন স্থানে তাদের জামিন আবেদন মামলার করে জেলহাজতে পাঠানোর এ নির্দেশ দেয়া হয়। যুগান্তর ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম ব্যুরো : বিএনপির ৫৩ নেতাকর্মীর জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। কারাগারে পাঠানো নেতাকর্মীর মধ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আলী আব্বাসসহ কয়েকজন থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতা রয়েছেন।

গাইবান্ধা : গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও এক গ্রাম পুলিশসহ ৩২ জনকে নাশকতা মামলায় জামিন নামঞ্জুর করে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গ্রেফতাররা হলেন রামচন্দ্রপুর ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম, শাহীন মিয়া, আবুল কালাম আজাদ, আবদুল মোন্নাফ আলমগীর, নবী মিয়া, শফি মিয়া, হাবিবুর রহমান, মশিউর রহমান, লাল বাবু, রাসেল মিয়া, হামিদ মিয়া, শফিকুল ইসলাম, শাহ আলম, মফিজ উদ্দিন, দেলোয়ার তহশিলদার প্রমুখ।

হবিগঞ্জ : হবিগঞ্জে বিএনপির ১৪ জন নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আদালত সূত্রে জানা যায়, গত জাতীয় সংসদ নির্বাচনের দিন বিভিন্ন কেন্দ্রে সহিংসতা ও ভোটারদের ভোট দানে বাধা দেয়ার ঘটনা ঘটে। এসব ঘটনায় পৃথক ৪টি মামলায় বিএনপি প্রার্থী জি কে গউছ ও তার ভাই জি কে গফফারসহ বিপুল সংখ্যক বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়। সোমবার এদের মধ্যে ৩৩ জন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। বিচারক তাদের মাঝে সাবেক পৌর মেয়র ও জেলা বিএনপির সম্পাদক জি কে গউছ, তার ভাই জি কে গফফার, মো. ছামিউল বাছির, এনামুল হক এনাম, আবদুস সাহেদ, শাহরিয়ার সৌরভ, আফিল উদ্দিন, এমদাদুল হক, শাহ রাজিব আহমেদ রিংগন, মো. মাহবুব, কোহিনুর মিয়া, জহিরুল হক শরিফ, সুমন মিয়া ও মিজানুর রহমান বাবুলের জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মঠবাড়িয়া (পিরোজপুর) : পৌর বিএনপির সাবেক সভাপতি কেএম হুমায়ূন কবীর ও বর্তমান সম্পাদক নাজমুল আহসান কামাল মুন্সী, উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সালাহউদ্দিন ফারুক, সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান কামরুল আহসান খোকনসহ ২০ নেতাকর্র্মীকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন আদালত।

গোপালপুর (টাঙ্গাইল) : গোপালপুর উপজেলা বিএনপির ১০ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। কারাগারে প্রেরিত নেতাকর্মীদের মধ্যে রয়েছেন হেমনগর ইউনিয়ন বিএনপির সভাপতি গোলাম রোজ তালুকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর খান, ধোপাকান্দি ইউনিয়নের সাধারণ সম্পাদক আ. মজিদ, আলমনগর ইউনিয়নের সাধারণ সম্পাদক তুলা মিয়া প্রমুখ।

ইসলামপুর (জামালপুর) : বিএনপির ২০ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×