কিশোরগঞ্জ-ঢাকা রুটে বাস ধর্মঘট

  কিশোরগঞ্জ ব্যুরো ২১ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চাঁদাবাজি, অতিরিক্ত ভাড়া আদায়, শ্রমিকদের ন্যায্য মজুরিসহ সার্ভিসে নতুন বাস দেয়ার দ্বন্দ্বের জেরে বুধবার সকাল থেকে কিশোরগঞ্জ-ঢাকা রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন মালিক সমিতি। এ ঘটনায় চরম ভোগান্তি ও দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। এ পরিস্থিতিতে মালিক-শ্রমিকদের একাংশ সংবাদ সম্মেলন করে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগকে ভিত্তিহীন দাবি করে পাল্টা অভিযোগের আঙুল তুলেছেন। জেলা পরিবহন মালিক সমিতি বলছে, কিশোরগঞ্জ ও ঢাকা প্রান্তের সিদ্ধান্তে বাস চলাচল বন্ধ রয়েছে। জেলা প্রশাসকের দাবি জনদুর্ভোগের কথা ভেবে দ্রুততম সময়ে এ সমস্যার সমাধান করা হবে। এ ঘটনায় বুধবার দুপুরে গাইটাল আন্তঃজেলা বাস টার্মিনালে সাধারণ মালিক-শ্রমিকদের একাংশের পক্ষে সংবাদ সম্মেলন করেন কিশোরগঞ্জ থেকে ঢাকাগামী যাতায়াত পরিবহন সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক এএইচএম জুনায়েদ পিন্টু। সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, জেলা প্রশাসকের হস্তক্ষেপে অনুষ্ঠিত সভা ও আরটিসি সভায় গৃহীত যাত্রীসেবার মান উন্নয়ন ও সরকার ঘোষিত ভাড়া আদায়ে সর্বসম্মত সিদ্ধান্ত বাস্তবায়ন না করে পরিবহন সমিতি আগ্রাসী ভূমিকা পালন করে বাস চলাচল বন্ধ রাখার অযৌক্তিক সিদ্ধান্ত নিয়েছে।

অপরদিকে কিশোরগঞ্জ জেলা পরিবহন মালিক সমিতির আহ্বায়ক লেলিন রায়হায় শুভ্র শাহীন জানান, দীর্ঘদিন ধরে গাইটাল আন্তঃজেলা বাস টার্মিনালে বিভিন্ন পরিবহন সার্ভিসের লোকজনের ওপর নিপীড়ন-নির্যাতন-জুলুমবাজি ও চাঁদাবাজির ঘটনা ঘটছে। এসব ঘটনার প্রতিবাদে ঢাকা প্রান্তের মালিক সমিতি ইতিমধ্যে তাদের প্রায় দেড়শ’ বাস বন্ধ রেখেছে এবং আমাদেরও তাদের সঙ্গে একমত হয়ে বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী যুগান্তরকে জানান, বিবদমান পক্ষদের নিয়ে বৈঠক হয়েছে। যাত্রীদের দুর্ভোগের কথা বিবেচনা করে এ সভায় সমস্যা সমাধানে একটি কমিটিও গঠন করে দেয়া হয়। কমিটির প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে খুব শিগগিরই এ সমস্যা সমাধান হবে বলে আশা করছি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×