জাবিতে মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসব শুরু

  জাবি প্রতিনিধি ২৬ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের তিনব্যাপী মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে। সোমবার সকাল ১০টায় ছাত্র-শিক্ষক কেন্দ্রে ২৫ মার্চ গণহত্যার স্থিরচিত্র প্রদর্শনী ও মুক্তিসংগ্রাম আর্টক্যাম্পের মাধ্যমে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. মো. নুরুল আলম।

সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে প্রথম দিনের মূল আলোচনা পর্ব শুরু হয়। আলোচনা পর্ব শেষে দেশের মুক্তিযুদ্ধ ও সমাজ গঠনে বিশেষ অবদান রাখায় ৫ গুণীজনকে সম্মাননা দেয়া হয়।

এতে মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখায় পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী গাজী গোলাম দস্তগীর (বীরপ্রতীক), মুক্তিযুদ্ধ ও সংগীতে অবদানের জন্য স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ফকির আলমগীর, নারী জাগরণের জন্য জাবি ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলাম, শিক্ষা ক্ষেত্রে অবদানে প্রো-ভিসি অধ্যাপক নুরুল আলম, চিত্রকলায় অবদানে কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হককে সম্মাননা দেয়া হয়।

এর আগে উৎসবের উদ্বোধনী পর্বে মুক্তিযোদ্ধা ফোকান বেগম, আবৃত্তিকার হাসান আরিফকে একই সম্মাননা দেয়া হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×