সিংড়ায় সামাজিক বনায়নের গাছ পুড়িয়ে দেয়ার অভিযোগ

  যুগান্তর রিপোর্ট, নাটোর ও সিংড়া প্রতিনিধি ২৮ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অভিযোগ

নাটোরের সিংড়ায় জামিলা ফয়েজ পলিটেকনিক কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ সামাজিক বনায়নের বিভিন্ন প্রজাতির ৩৪৫টি গাছ আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছেন। এ ব্যাপারে সোমবার বিকালে উপজেলা বন কর্মকর্তা মাহবুবুর রহমান বাদী হয়ে বনসংরক্ষণ আইনে সংশ্লিষ্ট দফতরে অভিযোগ দায়ের করেছেন। তিনি জানান, উপজেলার বালুয়া বাসুয়া-বারুহাস সড়কে ২০ জন উপকারভোগী আকাশমনি ও ইউকেলিপটাসসহ বিভিন্ন প্রজাতির গাছ লাগান।

অধ্যক্ষ আবুল কালাম আজাদের নির্দেশে শনিবার গভীর রাতে স্থানীয় কৃষকরা পেট্রল দিয়ে গাছগুলো পুড়িয়ে দেয়া হয়। পরদিন স্থানীয়রা দেখতে পেয়ে বন বিভাগে খবর দেন। তাজপুর ইউপির সদস্য ও প্যানেল চেয়ারম্যান আবু হানিফ বলেন, স্থানীয় ব্যক্তিদের নিয়ে সামাজিক বনায়ন হিসেবে গাছ লাগানো হয়, কিন্তু রাতের আঁধারে গাছগুলো আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে।

অভিযুক্ত আবুল কালাম আজাদ বলেন, সেখানে তার জমি আছে, জমির সামনের আগাছা ও জঙ্গল পুড়িয়ে দেয়া হয়েছে। তবে গাছ পোড়ানোর ব্যাপারে তিনি কিছুই জানেন না বলে জানান।

উপজেলা বন কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, এ বিষয়ে বন আইনে মামলা করা হয়েছে। অভিযুক্ত আবুল কালাম আজাদ ক্ষোভের বশে এমন কাজ করেছেন বলে তারা তদন্তে এমন প্রমাণ পেয়েছেন বলে দাবি করেন। এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×