রায়গঞ্জে বিএনপি নেতাকর্মীরা গ্রেফতার আতঙ্কে বাড়িছাড়া

  রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি ১০ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রায়গঞ্জে গ্রেফতার আতঙ্কে বিএনপির অধিকাংশ নেতাকর্মী বাড়িছাড়া। বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. শামছুল ইসলামসহ ২৯ নেতাকর্মীসহ অজ্ঞাত আরও ১৫-১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। বুধবার ব্রহ্মগাছা ইউপি মেম্বার মো. আলাউদ্দিনকে ১নং আসামি করে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. শামছুল ইসলাম, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আবদুর রাজ্জাক জুয়েলসহ নেতাকর্মীদের নামে মামলা হওয়ায় পুলিশের গ্রেফতার এড়াতে বিএনপির অধিকাংশ নেতাকর্মী এলাকাছাড়া। মামলার বাদী রায়গঞ্জ থানার এসআই আবদুর রহিম জানান, বুধবার ব্রহ্মগাছা ইউনিয়নের হাসিল হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে বিএনপি নেতাকর্মী জমায়েত হয়ে নাশকতার উদ্দেশে গোপন বৈঠক করছিল। ওই স্থানে অভিযান চালিয়ে ৯নং ওয়ার্ডের মেম্বার আলাউদ্দিনকে আটক করে ঘটনা স্থল থেকে ৭টি ককটেল উদ্ধার করা হয়। এ দিকে বৃহস্পতিবার বিকালে উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা আয়নুল হক ঢাকা-বগুড়া মহাসড়কের ষোল মাইল বাসস্ট্যান্ড এলাকায় একটি দোকানে টেলিভিশনে খালেদা জিয়ার মামলার রায়ের সংবাদ দেখার সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা তার ওপর অতর্কিত হামলা করে তাকে লাঞ্ছিত করা হয় বলে তিনি জানান। এ সময় তিনি পার্শ্ববর্তী বাড়িতে আশ্রয় নিলে আওয়ামী লীগ নেতাকর্মীরা ওই বাড়ি প্রায় ৩ ঘণ্টা অবরোধ করে রাখে এবং পরে স্থানীয় এলাকাবাসী তাকে উদ্ধার করেন। তবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোন্দকার শরিফুল আলম বলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আয়নুল হকের ঢাকা-মহাসড়কে যাত্রীবাহী বাস-কোচসহ অন্যান্য যানবাহনের ওপর হামলার উদ্দেশে বিএনপি দলীয় নেতাকর্মীদের নিয়ে ওই জায়গায় জড় হচ্ছিল। আমরা জনসাধারণ ও নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তা প্রতিহত করি। এ সময় মারধর বা ভাংচুরের কোনো ঘটনা ঘটেনি বলেও তিনি দাবি করেন। শুক্রবার বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে বিক্ষোভ সমাবেশ করতেও দেখা যায়নি দলের পক্ষ থেকে। এছাড়া নতুন করে আর কোনো মিথ্যা রাজনৈতিক মামলার অনাকাক্সিক্ষত আসামি হওয়া ও গ্রেফতার এড়াতে অধিকাংশ বিএনপি নেতাকর্মীরা পলাতক রয়েছেন বলে বিএনপির একটি সূত্র জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter