সড়ক সম্প্রসারণ কাজ

মেহেরপুরে কাটা হচ্ছে ৯৪ গাছ

  মেহেরপুর প্রতিনিধি ১০ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সড়ক সম্প্রসারণ কাজে মেহেরপুরে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৩৪৮টি গাছ। ৫ সদস্যের কমিটির বিভাগীয় বন কর্মকর্তার মূল্য নির্ধারণ প্রতিবেদন এলেই ৯৪টি গাছে পড়বে কুড়ালের কোপ।৭৩ কোটি টাকা ব্যয়ে সড়ক ও জনপথ বিভাগ ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, মেহেরপুর মুজিবনগর সড়কের দু’পাশে তিন ফিট করে ৬ ফিট সম্প্রসারণের কাজ করছে। এই সড়কে বিভিন্ন বয়সের ৩৪৮ গাছ সম্প্রসারণ রাস্তার মধ্যে পড়েছে। এসব গাছ নিয়ে জেলা পরিষদের সহকারী প্রকৌশলী লিয়াকত আলীকে প্রধান করে একটি ৫ সদস্যের কমিটি গঠিত হয়েছে। কমিটি সার্ভেয়ার নিয়ে পর্যবেক্ষণ শেষে সম্প্রতি ৯৪টি গাছ কেটে ফেলার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তাকে প্রতিবেদন দিয়েছে। নির্বাহী কর্মকর্তা বিভাগীয় বন কর্মকর্তা কুষ্টিয়ার কাছে চিহ্নিত ৯৪টি গাছের মূল্য নির্ধারণ করার জন্য জানিয়েছেন। মূল্য নির্ধারণ হলেই দরপত্রের মাধ্যমে গাছগুলো কাটা হবে। সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জিয়াউল হায়দার জানান, উন্নয়নমূলক কাজ করতে গেলে এমন ক্ষতি মেনে নিতেই হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter