বেতাগী ও গোয়ালন্দে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল দুই শিক্ষার্থী

  বেতাগী ও গোয়ালন্দ প্রতিনিধি ১০ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বরগুনার বেতাগীতে বাল্যবিয়ে থেকে রক্ষাপেল বেতাগী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী পূর্ণিমা। শুক্রবার বিয়ের খবর পেয়ে বেতাগী উপজেলার মহিলাবিষয়ক কর্মকর্তা ফাতিমাতুজ জোহরা, সাংবাদিক শামিম সিকদার ও কাউন্সিলর মো. নবীন খান ঘটনাস্থলে উপস্থিত হয়ে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বিয়ে স্থগিত করেন। বেতাগী পৌরসভার ১নং ওয়ার্ডের বাসিন্দা মো. হারুন হাওলাদার তার অষ্টম শ্রেণী পড়–য়া মেয়ের বিয়ের আয়োজন করে পার্শ্ববর্তী মির্জাগঞ্জ উপজেলার উত্তর আমড়াগাছিয়া গ্রামের আ. আজিজ হাওলাদারের ছেলে সিরাজুল ইলামের সঙ্গে। শুক্রবার খবর পেয়ে মহিলাবিষয়ক কর্মকর্তা ও এলাকার লোকজন উপস্থিত হলে বিয়ে বন্ধ হয়ে যায়।

এদিকে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়ায় বাল্যবিয়ে বন্ধ করে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু নাসার উদ্দিন। কনের অভিভাবকের কাছ থেকে বিয়ে না দেয়ার মুচলেকা নিয়ে দণ্ডের হাত থেকে রেহাই দেন স্কুলছাত্রীর অভিভাবকদের। সমাজসেবা কর্মকর্তা মো. জহিরুল ইসলাম জানান, দৌলতদিয়া খানকা শরীফ মসজিদ এলাকার আবদুল মান্নানের মেয়ে সুমাইয়ার বিয়ে রাজবাড়ী সদর উপজেলার উড়াকান্দা গ্রামের মজিবর রহমানের ছেলে রেজাউল করিমের সঙ্গে সম্পন্ন করার আয়োজন করা হয়েছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter