সংক্ষিপ্ত সংবাদ (দুই)

  যুগান্তর ডেস্ক    ১০ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ছাতকে পানিতে পড়ে একজনের মৃত্যু

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি

ছাতকে গাছে উঠে ডাল কাটার সময় হাত ফসকে পানিতে পড়ে মৃত্যু হয়েছে নিজাম উদ্দিন (৪০) নামের এক ব্যক্তির। সে শহরের ভাজনামহল গ্রামের মৃত জমসিদ আলীর ছেলে। বৃহস্পতিবার রাতেই তার নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, ঘটনার দিন বিকালে নিজাম উদ্দিন ডাল কাটার জন্য বাড়ির একটি গাছে ওঠেন। একপর্যায়ে ডাল কাটা শুরু করলে অসাবধানতায় হাত ফসকে তিনি পুকুরের পানিতে পড়েন।

চাঁদপুরে ২ হাজার কেজি জাটকা জব্দ

চাঁদপুর ও ফরিদগঞ্জ প্রতিনিধি

চাঁদপুর মেঘনা মোহনায় অভিযান চালিয়ে যাত্রীবাহী লঞ্চ থেকে ২ হাজার কেজি জাটকা জব্দ করেছে কোস্টগার্ড। শুক্রবার বিকালে জব্দ জাটকা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে স্থানীয় ৫২ মাদ্রাসা, এতিমখানা ও স্থানীয় ৭শ’ দুস্থ জনগণের মাঝে বিতরণ করা হয়।

এর আগে বৃহস্পতিবার রাত থেকে ভোর পর্যন্ত টানা অভিযান চালান কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের টহল সদস্যরা। এ সময় দক্ষিণাঞ্চল থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চ এমভি তাসরিফ-২, ৩ এবং এমভি জিহাদ-৭ লঞ্চে তল্লাশি করে এসব জাটকা জব্দ করেন।

তাহিরপুরে পুলিশের ওপর হামলা : গ্রেফতার ১

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

তাহিরপুরে পুলিশের ওপর হামলার ঘটনায় বৃহস্পতিবার রাতে পুলিশ এক ইয়াবা ব্যবসায়ী জলিল মিয়াকে গ্রেফতার করেছে। সে উপজেলার বাদাঘাটের কামড়াবন্দ গ্রামের বিল্লাল মিয়ার ছেলে ও মাদক ব্যবসায়ী গোলাপের ভাগ্নে।

পুলিশ জানায়, উপজেলার বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাটের কামড়াবন্দ গ্রামে অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাত সোয়া ১২টায় ইয়াবা ব্যবসায়ী জলিলকে গ্রেফতার করা হয়।

ঝিনাইগাতীতে শিক্ষার্থীদের মেধাবৃত্তি পরীক্ষা

শেরপুর প্রতিনিধি

ঝিনাইগাতীতে অতি দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের অংশগ্রহণে জুনিয়র মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে উপজেলার চেঙ্গুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। উপজেলার কালীবাড়ি এলাকার ঝরেপড়া শিক্ষার্থীদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন ‘দরিদ্র ও অসহায় শিক্ষার্থী উন্নয়ন সংস্থা’ (ডপস) এ পরীক্ষার আয়োজন করে।

পরীক্ষায় গত বছর জেএসসি পরীক্ষায় জিপিএ-৪.৫০ থেকে জিপিএ-৫ প্রাপ্ত বর্তমানে নবম শ্রেণীতে অধ্যয়নরত জেলার ৪৮টি স্কুলের হতদরিদ্র পরিবারের প্রায় দেড়শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

গোপালপুরে নামাজঘর ভাংচুরের ঘটনায় আটক ২

গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

গোপালপুরে একটি নামাজঘর ভাংচুরের ঘটনায় বাবা-ছেলেকে আটক করেছে থানা পুলিশ। তারা হলেন বড়শিলা গ্রামের মৃত আলাউদ্দিন তালুকদারের ছেলে আ. কাদের তালুকদার (৬০) ও তার ছেলে সাইফুল ইসলাম তালুকদার রুবেল। শুক্রবার সকালে মির্জাপুর ইউনিয়নের বড়শিলা গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, বড়শিলা উচ্চবিদ্যালয় সংলগ্ন রাস্তার পাশে ২০০৪ সালে শিক্ষক-শিক্ষার্থীদের জন্য একটি নামাজঘর নির্মাণ করা হয়। ওই জমি আ. কাদের তালুকদার বিদ্যালয়ের নামে দানপত্র দলিল করে দেন। পরবর্তী সময় ওই জমি নিয়েই বিরোধের সৃষ্টি হয়। শুক্রবার সকালে আ. কাদের তার ছেলেকে নিয়ে নামাজঘরটি ভেঙে ফেলেন।

নবীনগরে কৃতী শিক্ষার্থীদের সম্মাননা

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

নবীনগরে স্থানীয় হলিচাইল্ড প্রি-ক্যাডেট স্কুলের একযুগ পূর্তি উৎসবে কৃতী শিক্ষার্থীদের সম্মাননা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। শুক্রবার বালিকা উচ্চবিদ্যালয় মাঠে যুগপূর্তি উৎসব অনুষ্ঠিত হয়। বেলুন উড়িয়ে এ উৎসবের উদ্বোধন করেন দুপ্রক সভাপতি আবু কামাল খন্দকার। এতে প্রধান ছিলেন হলিচাইল্ডের চেয়ারম্যান মোহাম্মদ আতিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন হলিচাইল্ডের ভাইস চেয়ারম্যান গোলাম মোস্তফা, ব্যবস্থাপনা পরিচালক ওবায়দুল হক লিটন, মারশেকী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি এম মাশরেকী, পরিচালক এবিএম আজিজুর রহমান বেলাল, চেয়ারম্যান মৌসুমী খায়ের বারী প্রমুখ।

শ্রীবরদীতে অগ্নিসংযোগের ঘটনায় মামলা : গ্রেফতার ২

শেরপুর প্রতিনিধি

শ্রীবরদীতে বৃহস্পতিবার ভোরে উপজেলার ঝগড়ারচর বাজারে পাথরবোঝায় ট্রাকে অগ্নি সংযোগের ঘটনায় ট্রাকড্রাইভার আবু তাহের বাদী হয়ে ২১ জনের নামে ও অজ্ঞাতনামা আরও ২০-২৫ জনকে আসামি করে থানায় মামলা করেছেন। এ মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে শ্রীবরদী থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হল উপজেলা ভেলুয়া ইউনিয়নের কাউনের গ্রামের আবদুল করিমের ছেলে রাসেল ও একই গ্রামের আলেপ উদ্দিনের ছেলে আমেদ আলী ওরফে ছোটগেল্লা।

কক্সবাজারে যাত্রীবাহী পাঁচ বাসের জরিমানা

কক্সবাজার প্রতিনিধি

বৈধ কাগজপত্র দেখাতে না পারা এবং যত্রতত্র পার্কিয়ের দায়ে যাত্রীবাহী পাঁচ বাসকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার কক্সবাজার শহরের প্রধান সড়কসহ বিভিন্ন উপ-সড়কে এ অভিযান চালান আদালত। অভিযানে পাঁচ বাস থেকে জরিমানা আদায় করা হয় ১২ হাজার টাকা। কক্সবাজারের জেলা প্রশাসনের পর্যটন সেলের দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম জয় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযান পরিচালনাকারী কর্মকর্তা সাইফুল ইসলাম জয় জানান, বৈধ কাগজপত্র না থাকায় এবং প্রধান সড়কসহ যেখানে সেখানে দাঁড়িয়ে যাত্রী ওঠানো ও নামানোর দায়ে যাত্রীবাহী বাস হানিফ, শ্যামলী, সৌদিয়া, শারমিন ও ইউনিককে পৃথকভাবে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

থানচিতে যুব সম্মেলন

থানচি (বান্দরবান) প্রতিনিধি

উৎসাহ-উদ্দীপনা মধ্য দিয়ে থানচিতে ৮ম পাহাড়ি ছাত্র পরিষদ ও ২য় যুব সমিতি সম্মেলন উপজেলা জনসংহতি সমিতি কার্যালয়ের অনুষ্ঠিত হয়। শুক্রবার জনসংহতি সমিতি সাধারণ সম্পাদক মেমংপ্র“ মারমা সঞ্চালনায় যুব সমিতির সভাপতি ক্রাপ্র“অং মারমা সভাপতিত্বে সম্মেলনের রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান ক্যবামং মারমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সম্মেলনের যুব সমিতি থানচি থানা শাখা যুব নেতা নুমংপ্র“ মারমাকে (টাইগার) সভাপতি, সাবেক পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি নুশৈমং মারমাকে (মংছোরী) সাধারণ সম্পাদক, শিমিয়ন ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করেন।

যুব সমিতি কমিটি ঘোষণা পরপর পাহাড়ি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক থুইমংপ্র“ মারমাকে (পকচৈ) সভাপতি সিয়াম মো. এনজিওকর্মীকে সাধারণ সম্পাদক, বার্নাবাট ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি ক্যবামং মারমা।

জগন্নাথপুরে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

সুনামগঞ্জ ও জগন্নাথপুর প্রতিনিধি

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পৌর শহরের ইকড়ছইস্থ বিদ্যুতের সাবস্টেশনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আল আমিন নামের এক বিদ্যুৎ শ্রমিকের মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরের দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত আল আমিন পৌর এলাকার হবিবপপুর কাঁচিবিলেরপাড় গ্রামের বাসিন্দা সামছুল হকের ছেলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter