এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বন

মধুখালীতে চার শিক্ষার্থীকে দণ্ড

মির্জাগঞ্জে শিক্ষককে পেটাল বখাটে

  যুগান্তর ডেস্ক ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফরিদপুরের মধুখালীতে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৪ জনকে দণ্ড দিয়েছেন আদালত। টাঙ্গাইলের মির্জাগঞ্জে নকলে সহায়তা না করায় শিক্ষককে পিটিয়েছে বখাটে ছাত্র। এছাড়া বরগুনার আমতলীতে ১ ছাত্রকে বহিষ্কার করা হয়েছে। যুগান্তর প্রতিনিধিরা জানান-

মধুখালী (ফরিদপুর) : পরীক্ষায় নকলে সহযোগিতার অপরাধে মধুখালীতে ভ্রাম্যমাণ আদালত ১ জনকে কারাদণ্ড ও অপর ৩ জনকে জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, শনিবার উপজেলার দিঘলীয়া পরীক্ষা কেন্দ্রে ৫০ কপি সমাধানপত্র সরবরাহের আগ মুহূর্তে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনজুর হোসেন হাতেনাতে আটক করেন। এ সময় মা টেলিকমের মালিক উপজেলার রায়পুর ইউনিয়নের দামোদরদী গ্রামের ইয়াহিয়াকে ১৫ দিনের কারাদণ্ড দেন।

অপর ৩ জনকে একই অপরাধে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেন। অভিযুক্তরা হলেন- একই ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের অশোক কুমার বিশ্বাসের ছেলে অসিম কুমার বিশ্বাস, দিঘলীয়া গ্রামের বাশার সেকের ছেলে মোমিন সেক ও নারায়ণ চন্দ্র বাড়ৈ এর ছেলে মিলন কুমার বাড়ৈ।

মির্জাগঞ্জ (পটুয়াখালী) : উপজেলার কাঁঠালতলী এসএসসি পরীক্ষা কেন্দ্রের এক পরীক্ষার্থী দলবল নিয়ে ওই কেন্দ্রের এক কক্ষ পরিদর্শককে মারধর ও লাঞ্ছিত করেছে। ঘটনাটি ঘটেছে শনিবার সকালে উপজেলার বাজিতা নিউমার্কেট এলাকায়।

জানা যায়, উপজেলার ঝাটিবুনিয়া ম’ই মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কক্ষপরিদর্শক মো. জসিম উদ্দিন পরীক্ষা কে›েন্দ্র দায়িত্ব পালন করতে যাওয়ার পথে এসএসসি পরীক্ষার্থী কাওসার কিছু বখাটেদের নিয়ে ওই শিক্ষকের পথরোধ করে এলোপাতাড়ি কিল, ঘুষি ও লাথি মেরে লাঞ্ছিত করে। এ সময়ে তার ডাকচিৎকারে স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে।

আমতলী : বরগুনার আমতলী উপজেলার এসএসসি পরীক্ষায় একে হাই স্কুল কেন্দ্রে অসাদুপায় অবলম্বনের দায়ে দক্ষিণ রাওঘা নুর আল আমিন মাধ্যমিক বিদ্যালয়ের এক পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে। ইউএনও মো. সরোয়ার হোসেন ওই পরীক্ষার্থীকে বহিষ্কার করেন। জানা গেছে, উপজেলার একে হাই স্কুল কেন্দ্রে শনিবার গণিত পরীক্ষা চলাকালে ওই পরীক্ষার্থী অসাদুপায় অবলম্বন করে।

 

 

আরও পড়ুন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.