কারমাইকেল কলেজে দুর্নীতি

অধ্যক্ষের অপসারণ দাবিতে শিক্ষকদের কর্মবিরতি

  রংপুর ব্যুরো ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রংপুর সরকারি কারমাইকেল কলেজ বিশ্ববিদ্যালয়ে অধ্যক্ষ ড. আবদুল লতিফ মিয়ার দুর্নীতি ও ক্ষমতার অপব্যাবহারের প্রতিবাদে শিক্ষকরা কর্মবিরতি শুরু করেছেন। কলেজ শিক্ষক পরিষদের ডাকে শনিবার সকাল ৯টা থেকে ওই ধর্মঘট শুরু হয়। ফলে কলেজের শিক্ষা কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

কলেজের সব শিক্ষক কর্মবিরতি উপলক্ষে কলেজ অধ্যক্ষের অফিসের সামনে সকাল ৯টায় সমবেত হন। তাদের সঙ্গে সংহতি জানিয়ে সাধারণ শিক্ষার্থী ও কর্মচারীরা কর্মবিরতিতে যোগ দেন। শিক্ষকদের অভিযোগ, কলেজ অধ্যক্ষ অধ্যাপক আবদুল লতিফ মিয়া শিক্ষামন্ত্রীর ভায়রা। তিনি শিক্ষামন্ত্রীর নিকট আত্মীয় হওয়ার সুযোগে সীমাহীন দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও শিক্ষকদের সঙ্গে অসদাচারণ করে আসছেন। এসবের প্রতিবাদে ও তার অপসারণ দাবিতে অনির্দিষ্টকালের কর্মবরতি শুরু করেছে কলেজ শিক্ষক পরিষদ। এ সময় শনিবার সকাল থেকে শিক্ষকরা কাজে যোগ না দিয়ে অধ্যক্ষের অপসারণ না হওয়া পর্যন্ত ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

এর আগে সকালে শিক্ষকরা কলেজের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে সেখানে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন।

এ ব্যাপারে জানতে অধ্যক্ষ অধ্যাপক আবদুল লতিফ মিয়ার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, শিক্ষকরা প্রথম শ্রেণীর কর্মকর্তা। কোনো সরকারি কর্মকর্তা কর্মবিরতি পালন করতে পারেন না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×