বাঘায় অপরিকল্পিত ড্রেন নির্মাণে পৌরবাসীর ভোগান্তি

  বাঘা (রাজশাহী) প্রতিনিধি ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাঘা পৌর এলাকায় আড়াই কোটি টাকা ব্যয়ে ড্রেন নির্মাণ প্রকল্পের কাজ শুরু হয়েছে। এ প্রকল্প অপরিকল্পিতভাবে বাস্তবায়ন করতে গিয়ে ইতিমধ্যে বিচ্ছিন্ন হয়ে পড়েছে বর্তমান সরকারের ইউনিয়নভিত্তিক উন্নয়ন কর্মসূচি তথ্যসেবা কেন্দ্রের ইন্টারনেট সংযোগ, টেলিফোন ও পানি সরবরাহের লাইন। এছাড়া চলাচলে ধুলাবালুতে ভোগান্তিতে পড়েছেন জনগণ। জানা গেছে, গত বছরের ডিসেম্বর মাসে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে বাঘা পৌর এলাকায় হাটবাজার, রাস্তাঘাট ও ড্রেন নির্মাণ প্রকল্পের কাজ শুরু করা হয়। এ কাজ উপজেলা সদরে হাইওয়ের পাশ দিয়ে শুরু করে সরকার এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদার প্রতিষ্ঠান। এ বিষয়ে স্থানীয়রা অভিযোগ করে বলেন, ড্রেন নির্মাণ কাজে অনিয়ম হলেও নবনির্বাচিত মেয়র সেদিকে নজর দিচ্ছেন না। ফলে ঠিকাদার নিুমানের ইট-পাথর দিয়ে কাজ শুরু করেছেন। এ কাজ করতে গিয়ে তারা বিচ্ছিন্ন করেছেন বর্তমান সরকারের ইউনিয়নভিত্তিক উন্নয়ন কর্মসূচি তথ্যসেবা কেন্দ্রের ইন্টারনেট সংযোগ, টিঅ্যান্ডটি ফোন ও পানি সরবরাহের লাইন। ফলে ভোগান্তিতে পড়েছেন সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদের সেবা নিতে আসা মানুষ। পাশাপাশি যানজট ও ধুলাবালুতে ভোগান্তিতে পড়েছেন পথচলা জনগণ। এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান সরকার এন্টারপ্রাইজের পরিচালক লিটন ভুঁইয়া বলেন, আমার কাজে কোনো অনিয়ম হচ্ছে না। মেয়রের সঙ্গে টিএনটি তথ্যসেবা কেন্দ্রের সংযোগ বিষয়ে কথা বলে কাজ শুরু করা হয়েছে। ড্রেন নির্মাণ কাজ শেষে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। তবে মানুষের চলাচলে সাময়িক অসুবিধা হচ্ছে। বাঘা পৌরসভার প্রকৌশলী শহিদুল ইসলাম, ড্রেন নির্মাণ কাজে অনিয়মের সত্যতা স্বীকার করে বলেন, ইতিমধ্যে ঠিকাদারকে সতর্ক নোটিশ দেয়া হয়েছে। বাঘা পৌরসভার নবনির্বাচিত মেয়র আবদুর রাজ্জাক বলেন, আমি ১ ফেব্রুয়ারি দায়িত্ব গ্রহণ করেছি। অনেকে ড্রেন নির্মাণ কাজে অনিয়মের কথা আমাকে বলেছেন। আমি পৌর প্রকৌশলীকে বিষয়টি দেখভালের জন্য নির্দেশ দিয়েছি। তারপরও কাউন্সিলরদের সঙ্গে কথা বলে এ বিষয় ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter