কপোতাক্ষের ভাঙন এলাকায় বাঁধ নির্মাণ

  পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খুলনার পাইকগাছায় বোয়ালিয়ার চরের বিল সংলগ্ন কপোতাক্ষ নদের ভাঙন অঞ্চলে অবশেষে স্থানীয় সংসদ সদস্যের হস্তক্ষেপে বাঁধ নির্মাণ প্রায় সম্পন্ন হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বাঁধ নির্মাণ এলাকা পরিদর্শন করেছেন। উপজেলার বোয়ালিয়া চরের বিলের ওয়াপদার বেড়িবাঁধে গত ৪ নভেম্বর ভাঙন দেখা দেয়। বিষয়টি তাৎক্ষণিকভাবে পদক্ষেপ না নেয়ায় গত ৫ নভেম্বর জোয়ারে ১৬নং পোল্ডারের ওয়াপদার বিস্তীর্ণ এলাকা নদী ভেঙে বিলিন হয়ে গেছে। ভেসে গেছে ৮০টি চিংড়ি ঘের। তলিয়ে যায় শ’শ’ একর আমনের ক্ষেত। চিংড়ি ঘের মালিকদের করা গেট অপসারণের করার পর উপযুক্তভাবে নির্দিষ্ট জায়গাটি মেরামত না করায় এ অবস্থার সৃষ্টি হয়।

এ সময় ৬০ ফুট দৈর্ঘ্য ও ৮ ফুট গভীর এলাকা বাঁধ নির্মাণের জন্য প্রায় এক মাস পরে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ নুরুল হক সংসদে উত্থাপনের মাধ্যমে ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেয়। সরকার বিষয়টি মেরামতের জন্য এ সময় ৫৯ লাখ ৫১ হাজার টাকা বরাদ্দ দিলে ৮ ডিসেম্বর ভাঙনরোধে কাজ শুরু হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter