এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বন

ছয় শিক্ষককে অব্যাহতি বহিষ্কার ৭ শিক্ষার্থী : আটক ৩

  খাগড়াছড়ি, কচুয়া, হোমনা ও ঘাটাইল প্রতিনিধি ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খাগড়াছড়িতে এসএসসি পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলার দায়ে তিন শিক্ষককে অব্যাহতি দেয়া হয়েছে। মাটিরাঙার তবলছড়ি কদমতলী উচ্চবিদ্যালয়ে এ ঘটনা ঘটে। বহিষ্কৃত শিক্ষকরা হলেন- শাহেদা পারভীন, জয়নাল আবেদিন ও দীপন চাকমা। এদের মধ্যে শাহেদা পারভীন চলতি বছরের এসএসসি পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালন করতে পারবে না। অন্য দুই শিক্ষক শুধু শনিবারে অনুষ্ঠিত পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব পালন থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

এদিকে চাঁদপুরের কচুয়ার সাচার উচ্চবিদ্যালয় কেন্দ্রে গণিত পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে সাখাওয়াত হোসেন নামের এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে মোবাইল রাখার অভিযোগে ওই কেন্দ্রে চলতি দায়িত্ব থেকে আবদুল মতিন দেওয়ান, সাজেদা আক্তার ও রফিকুল ইসলাম নামের ৩ শিক্ষককে অব্যাহতি দেয়া হয়েছে।

অন্যদিকে পরীক্ষা কেন্দ্রের বাইরে আলমগীর হোসেন নামে এক যুবক নকল দেয়ার চেষ্টায় ৫ হাজার টাকা জরিমানা করে মুচলেকায় ছাড়া হয়।

এছাড়া কুমিল্লার হোমনায় এসএসসি পরীক্ষায় ৭ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। শনিবার খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে শিক্ষার্থীদের বহিষ্কার করা হয়।

বহিষ্কৃতদের মধ্যে উপজেলার চান্দেরচর দারুল উলুম সিনিয়র মাদ্রাসার ৩ জন এবং অনন্তপুর দড়িকান্দি হাজী মাজেদুল ইসলাম দাখিল মাদ্রাসার ৪ জন রয়েছে। মেঘনা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা এর সত্যতা নিশ্চিত করেছেন।

টাঙ্গাইলের ঘাটাইলে ৩ ভুয়া দাখিল পরীক্ষার্থীকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার শহরগোপীনপুর ফাজিল মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে। দণ্ডপ্রাপ্তরা হল- ঘাটাইল উপজেলার মনতলা গ্রামের শহিদুলের মেয়ে মোছা. সীমা, তালতলা গ্রামের ইব্রাহিমের মেয়ে মাহমুদা ও ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার আছিম গ্রামের বুলবুল মিয়ার মেয়ে তানিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter