পুলিশের সঙ্গে সংঘর্ষ

সোনাগাজীতে বিএনপির আড়াইশ’ নেতাকর্মীর নামে মামলা

  ফেনী প্রতিনিধি ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাদণ্ড দেয়ার প্রতিবাদে বৃহস্পতিবার সোনাগাজীতে পুলিশের সঙ্গে যুবদল-ছাত্রদলের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শুক্রবার রাতে বিএনপি, যুবদল ও ছাত্রদলের আড়াইশ নেতাকর্মীকে আসামি করে মামলা করেছে পুলিশ।

পুলিশ জানায়, বৃহস্পতিবার খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে সোনাগাজী পৌর শহরে উপজেলা যুবদলের সম্পাদক খুরশিদ আলম ভূঁঞার নেতৃত্বে নেতাকর্মীরা দোকানপাট ভাংচুরসহ ককটেল বিস্ফোরণ করে। এ সময় পুলিশ তাদের বাঁধা দিলে ধাওয়া-পাল্টাধাওয়াসহ তারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। যুবদল-ছাত্রদলের হামলায় সোনাগাজী মডেল থানার এসআই তাজুল ইসলাম, কনস্টেবল আবুল হাসেম, মোহাম্মদ উল্যাহ ও নুরুল আমিন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৩০ রাউন্ড টিয়ার শেল ও শটগানের গুলি ছোড়ে। ঘটনাস্থল থেকে পুলিশ পাঁচটি অবিস্ফোরতি ককটেল উদ্ধার করে। এ সময় পৌর কাউন্সিলর মো. ইয়াছিন ও যুবদল নেতা মাসুদুর রহমান রাসেল হামিদীকে গ্রেফতার করে পুলিশ। আহত পুলিশ সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় সোনাগাজী মডেল থানার এসআই সেলিম জামান, সরকার বাদী হয়ে ৫৪ জনের নাম উল্লেখ করে বিএনপি, যুবদল-ছাত্রদলের আড়াইশ নেতাকর্মীর বিরুদ্ধে থানায় পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করেছে। মামলায় বিএনপি, যুবদল-ছাত্রদলের জেলা ও উপজেলাসহ ইউনিয়ন পর্যায়ের আড়াইশ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

সোনাগাজী মডেল থানার ওসি মোয়াজ্জেম হোসেন মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলাসহ আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ তৎপর রয়েছে। উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক খুরশিদ আলম অভিযোগ করেন, অভিযানের নামে পুলিশ তার বাড়ির আসবাবপত্র ভাংচুর চালায়। এএসপি জুনায়েদ কাউসারের নেতৃত্বে পুলিশ তার সোনাগাজী পৌরসভার বাড়িতে প্রবেশ করে অভিযান চালিয়ে তাকে না পেয়ে মা-বোনদের সঙ্গে খারাপ ব্যবহার এবং ঘরের আসবাবপত্র ভাংচুর করে বলে অভিযোগ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter