রামগঞ্জে টাকার বিনিময়ে আ’লীগের কমিটি দেয়ার অভিযোগ

  রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনে কোটি টাকার বাণিজ্যের অভিযোগ উঠেছে। এতে মাঠে-ময়দানে থাকা ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে অর্থের বিনিময়ে প্রবাসী, বিএনপি-জামায়াত পরিবারের সদস্য, দলের দুঃসময়ে খুঁজে না পাওয়া ঢাকায় বসবাসকারীদের দিয়ে কমিটি গঠনের পাঁয়তারা করছেন বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সফিক মাহমুদ পিন্টু। শুক্রবার সন্ধ্যায় রামগঞ্জ থানার সামনে জিয়া অডিটোরিয়ামে কৃষকলীগের সমাবেশে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ার হোসেন খান এসব কথা বলেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চু, ভাদুর ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ হোসেন ভূঁইয়া, উপজেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক মোস্তাফিজুর রহমান সুমন ভূঁইয়াসহ বক্তারা বলেন, গত ১৫ জুলাই রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে কেন্দ্রীয় নেতারা সভাপতি, সম্পাদক, সহ-সভাপতি ও ১ জন যুগ্মসাধারণসহ ৫ সদস্যের নাম ঘোষণা করে ১ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ দিয়ে যান। কিন্তু সম্মেলনের ৮ মাস পেরিয়ে গেলেও সভাপতি অ্যাডভোকেট সফিক মাহমুদ পিন্টু অর্থের বিনিময় নিজ পছন্দের লোকদের দিয়ে কমিটি গঠন করার জন্য বিভিন্ন সময় নানা অজুহাতে কালক্ষেপণ করেন। গত এক সপ্তাহ ধরে ঢাকায় বিভিন্ন স্থানে দফায় দফায় বৈঠকে ত্যাগীদের বাদ দিয়ে রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে দুবাই প্রবাসী সামছুল হক মিজানের কাছ থেকে ২০ লাখ টাকা, ঢাকার এক ব্যবসায়ী সোওরাব হোসেন সখার কাছ থেকে ১০ লাখ টাকা, জামায়াত পরিবারের সদস্য তছলিম থেকে এক লাখ, হাসানুজ্জামান হেলাল থেকে তিন লাখসহ জামায়াত-বিএনপি পরিবারের সদস্য শাহাজান কাউন্সিলরসহ শুধু পৌরসভা থেকে ১৫ জন ও দরবেশপুর ইউনিয়নের ৭ জন রেখে কমিটি চূড়ান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়লে উপজেলাব্যাপী সর্বত্রে ক্ষোভ ও উত্তেজনা শুরু হয়।

উপজেলা আওয়ামী লীগের আ ক ম রুহুল আমিন জানান, পূর্ণাঙ্গ কমিটির একটি খসড়া তালিকা করা হয়েছে, কিন্তু তা এখনও অনুমোদনের জন্য পাঠানো হয়নি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter