খানসামায় পাঁচ দিন ধরে ৮ বাড়িতে রহস্যজনক আগুন

  দিনাজপুর প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দিনাজপুরের খানসামা উপজেলার একটি পাড়ায় ৫ দিন ধরে অলৌকিকভাবে বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন আগুন আতঙ্কে রয়েছে ওই পাড়ার অর্ধশতাধিক মানুষ। আগুন আতঙ্কে তারা এখন বাড়িঘর ছেড়ে আশ্রয় নিয়েছে খোলা আকাশের নিচে। খানসামা উপজেলার গোবিন্দপুর গ্রামের বয়জউদ্দীন পাড়ায় ৫ দিনে ৮টি বাড়িতে এ অলৌকিক অগ্নিকাণ্ডের ঘটনায় পাড়াজুড়ে এখন বিরাজ করছে আগুন আতঙ্ক। ৫ দিন ধরে প্রায় প্রতিদিনই ওই পাড়ার কোনো না কোনো বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় আগুন আতঙ্কে রয়েছে গোটাপাড়া। রোববার পঞ্চমদিন সকাল ১০টায় ওই পাড়ার লাবলু রহমানের রান্নাঘরে আগুন লাগে। এর পূর্বে বুধবার প্রথমদিন দুপুরে আতিকুল ইসলামের রান্নাঘরে হঠাৎ আগুন লাগলে এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে আনে। পরে ওই দিন সন্ধ্যায় গোলাম রব্বানীর রান্নাঘরে আগুন লাগে। এর পরদিন বৃস্পতিবার আবারও আবু বকর সিদ্দিকের রান্নাঘরে এবং বিকালে তার ভাই আনিসুর রহমানের রান্নাঘরে আগুন লাগে। শুক্রবার সকালে লাবলু রহমানের রান্নাঘরে এবং বিকালে আইনুল হকের রান্না ঘরে আগুন লাগে। পরদিন শনিবার সকালে আবু বকর সিদ্দিকের রান্নাঘরে আগুন লাগলে অলৌকিকভাবে লাগা আগুনের খবরটি চারদিক ছড়িয়ে যায়। আর এ ঘটনা প্রত্যক্ষ করতে শনিবার সন্ধ্যা পর্যন্ত শত শত মানুষ ছুটে আসছে ওই পাড়ায়। এদিকে হঠাৎ আগুনের সূত্রপাত ঘটার বিষয়টি এলাকায় ব্যাপক আতঙ্কের সৃষ্টি করেছে। ফলে ঘরবাড়ি ছেড়ে পাড়ার লোকজন নারী ও শিশুদের নিয়ে পার্শ্ববর্তী জমিতে খোলা আকাশের নিচে বসবাস করছে। এলাকাবাসী জানান, বুধবার থেকে এ পাড়ায় বিদ্যুতের লাইন বন্ধ আছে। এরপরও ঘটছে অগ্নিকাণ্ডের ঘটনা। খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, আমি ঘটনাস্থলে গিয়েছিলাম, সঙ্গে আলোকঝাড়ির চেয়ারম্যান এবং ওই ওয়ার্ডের মেম্বার ছিলেন। আমি বিষয়টি ফায়ার সার্ভিসকে জানিয়েছি। নীলফামারী ফায়ার সার্ভিসের সিনিয়ন স্টেশন অফিসার এনামুল হক জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রতিটি পোড়া স্থান প্রায় এক স্কোয়ার ফিট। আমার মনে হয় এক্স ওয়াই জেড কেউ খেলা করতে পারে। আমি তাদের প্রতিটি বাড়ি থেকে লোক নিয়ে কমিটি করার পরামর্শ দিয়েছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter