শিক্ষক-ছাত্রসহ আটক ১৫

এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁস ও নকল

  যুগান্তর ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এসএসসি পরীক্ষায় প্রশ্নফাঁসে জড়িত সন্দেহে বিভিন্ন স্থানে শিক্ষক ও ছাত্রসহ ১৫ জনকে আটক করা হয়েছে। এ ছাড়া নকল ও নকলে সহায়তার অভিযোগে ছাত্রকে বহিষ্কার ও ৫ শিক্ষককে অব্যাহতি দেয়া হয়েছে। যুগান্তর প্রতিনিধিদের পাঠানো খবর-

নওগাঁ : নওগাঁয় এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের মূল হোতা দুই শিক্ষকসহ পাঁচ ছাত্রকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা। শনিবার রাত ও রোববার সকালে পত্নীতলা ও ধামইরহাট উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকরা হল শিক্ষক আল মামুন, শিক্ষক আনোয়ার হোসেন, জাহিদ হাসান ইমন, প্রভাত কুমার মহন্ত, মর্তুজা আহমেদ। এদের সবাই বাড়ি পত্নীতলা উপজেলায়। ধামইরহাট উপজেলার জরুহুল ইসলাম শাহিন এবং জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার হাস্তাপাড়া গ্রামের ইসরাফিল আলম।

কোটালীপাড়া (গোপালগঞ্জ) : কোটালীপাড়া প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার পরীক্ষা শুরুর আগে কোটালীপাড়া পাবলিক ইন্সটিটিউশন পরীক্ষা কেন্দ্র এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হল- প্রাইভেট শিক্ষক মো. সালাউদ্দিন, পরীক্ষার্থী মেহেদী শেখও ফেরদাউস বিশ্বাস। এদের সবার বাড়ি কোটালীপাড়া উপজেলার বান্ধাবাড়ি গ্রামে।

বরিশাল ব্যুরো : প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ওয়াহেদুল ইসলাম ইমন নামের এক কলেজছাত্রকে আটকের পর রোববার জেলহাজতে প্রেরণ করা হয়েছে। ইমন জেলার মুলাদী উপজেলার সফিপুর গ্রামের ফজলুর রহমান মুন্সীর পুত্র ও হাজী সৈয়দ বদরুল হোসেন কলেজের একাদশ শ্রেণীর ছাত্র।

দিনাজপুর : মোবাইল ম্যাসেঞ্জারে প্রশ্ন এবং উত্তরপত্র রাখার অভিযোগে বীরগঞ্জে দুই এসএসসি পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। শনিবার সকালে বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের ঝাড়বাড়ি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে। বহিষ্কৃত দুই পরীক্ষার্থী হলেন খানসামা উপজেলার খানসামা পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্র আরাফাত হোসাইন ও একই বিদ্যালয়ের ছাত্র সৈকত জামান।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) : উল্লাপাড়া কামিল মাদ্রাসায় দাখিল পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব অবহেলার কারণে তিন শিক্ষককে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত শিক্ষকরা হলেন- উপজেলার গয়হাট্টা দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মো. আলাউদ্দিন, ভেংড়ি দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মাহফুজুর রহমান ও দহকুলা দাখিল মাদ্রাসার মো. আবদুল হাই।

ফুলবাড়ী (কুড়িগ্রাম) : চলমান এসএসসি পরীক্ষায় কুড়িগ্রামের ফুলবাড়ীতে মিয়াপাড়া নাজিমুদ্দিন উচ্চ বিদ্যালয় কেন্দে র দুই শিক্ষককে অসদুপায় অবলম্বন করার অপরাধে কক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। অব্যাহতিপ্রাপ্ত তপন কুমার ও ম?মিনুল ইসলাম উপজেলার বড়ভিটা উচ্চ বিদ্যালয়ে শিক্ষক।

বরগুনা : বরগুনায় এসএসসি পরীক্ষার গণিত প্রশ্নফাঁসের অভিযোগে শনিবার সদর উপজেলা বৈঠাকাটা এলাকা থেকে রুমান হাওলাদার নামে একজনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। গতকাল শনিবার রাত সাড়ে ৯টায় বরগুনার পুলিশ সদর উপজেলা বৈঠাকাটা এলাকার থেকে মো. হাবিবুর রহমানের ছেলে রুমান হাওলাদারকে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে গ্রেফতার করা হয়। রুমান হাওলাদার বরগুনা রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের ইন্টামিডিয়েটের ছাত্র।

স্বরূপকাঠি (পিরোজপুর) : নকল করতে সহযোগিতা করার অভিযোগে স্বরূপকাঠির তিনজন মাদ্রাসা শিক্ষককে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতার শিক্ষকরা হলেন মাহমুদকাঠি দাখিল মাদ্রাসার শিক্ষক মো. মাসুদ কবির, আউড়িয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মো. এনামুল হক ও মো. মাসুম বিল্লাহ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter