মেহেরপুরে সরকারি শিক্ষকদের রমরমা কোচিং বাণিজ্য

এসএসসি পরীক্ষা কেন্দ্রে চলছে ক্লাস

  মেহেরপুর প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এসএসসি পরীক্ষার সময় কোচিং সেন্টার বন্ধের সরকারি নির্দেশনা মানছে না মেহেরপুরের কোচিং সেন্টারগুলো। এ ব্যাপারে শিক্ষামন্ত্রীর হুশিয়ারি, প্রশাসনের তৎপরতা কোনো কিছুকেই তোয়াক্কা করছেন না তারা। শিক্ষার্থীদের অভিযোগ, তাদের কোচিং করতে বাধ্য করছেন শিক্ষকরা, আদায় করছেন বাড়তি টাকা। মেহেরপুর জেলা শহরের একটি কোচিং সেন্টারে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, শিক্ষকদের ছেলে-মেয়েরাও কোচিং নিচ্ছেন। এ কোচিং সেন্টারের সঙ্গে অধিকাংশ সরকারি স্কুলের শিক্ষক জড়িত থাকার অভিযোগ আছে। জেলা শহরের একমাত্র সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্রে সকাল-বিকাল সমানতালে কোচিং করানো হচ্ছে। এসএসসি পরীক্ষার এক সপ্তাহ আগে কোচিং বন্ধের বিষয়ে মন্ত্রণালয়ের নির্দেশনাও মানছে না স্কুলটি।

এসএসসি পরীক্ষার মধ্যে জেলা শহরে রয়েল একাডেমি কোচিং, আইডিয়াল প্লাস, জব কোচিং, এ টু জেট, ইউনাইডেট কোচিং, রেডিয়াস কোচিং, এরিথ মেথিং কোচিং, প্রাঞ্জল ইংলিশ কোচিং সেন্টার সরকারি নির্দেশ উপেক্ষা করে এসএসসি পরীক্ষার মধ্যেও কোচিং করাচ্ছে। রয়েল একাডেমি কোচিং সেন্টারে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন শিক্ষকের ছেলে-মেয়েরাও কোচিং নিচ্ছে। গোল্ডেন ফিউচার কোচিং সেন্টারের প্রধান শিক্ষক কামরুজ্জামান জানান, সব বিষয়েই তারা কোচিং করতে প্রতি শিক্ষার্থীর কাছ থেকে ১২শ’ করে মাসিক টাকা নেন। খোঁজ নিয়ে জানা গেছে, সরকারি উচ্চবিদ্যালয়ে গণিতের শিক্ষক মামুনুর রশিদ ও মীর মামুন নিজ বাড়িতে কোচিং করান। শিক্ষার্থীরা জানান, সিরাজ স্যার, রিপন স্যার, পারভেজ স্যার, বাসাদ স্যারও বাড়িতে কোচিং করান। শিক্ষক মামুনুর রশিদ এ প্রসঙ্গে বলেন, এ দিবস, সে দিবস, এ পরীক্ষা ও পরীক্ষার কারণে বছরের অধিকাংশ দিন স্কুল ছুটি থাকে। প্রাইভেট না পড়লে পিছিয়ে পড়বে বলেই বিদ্যালয়ের ছাত্রদের প্রাইভেট পড়ানো হচ্ছে। মেহেরপুর সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সোলায়মান হোসেন যুগান্তুরকে বলেন, অনুমতি নিয়ে কোচিং করার বিধান আছে। নতুন বছর হিসেবে এখনও অনুমতি নেয়া বা দেয়া হয়নি।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter