আগৈলঝাড়ায় ভুল প্রশ্নে চার ঘণ্টা পরীক্ষা

বহিষ্কার দুই শিক্ষক

  আগৈলঝাড়া প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বরিশালের আগৈলঝাড়ায় কেন্দ্র সচিব ও হলসুপারের দায়িত্বে অবহেলার কারণে তিন ঘণ্টার এসএসসির গণিত পরীক্ষা চার ঘণ্টা ধরে নেয়ায় দুই শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় রোববার তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা বোর্ড। তারপরেও ২০১৬ সালের ভুল প্রশ্নপত্রে চার ঘণ্টা পরীক্ষা নেয়ায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। জানা গেছে, শনিবার উপজেলা সদরের শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা বিদ্যালয় কেন্দ্রে গণিত পরীক্ষায় কেন্দ্র সচিব ও হলসুপারের দায়িত্বে অবহেলার কারণে ২০১৬ সালের সরবরাহ করা ভুল প্রশ্নে পরীক্ষায় অংশ নিতে বাধ্য হয় পরীক্ষার্থীরা। এছাড়াও এমসিকিউ পরীক্ষার পর সরবরাহকৃত সৃজনশীল প্রশ্ন বিতরণকালে প্রশ্নপত্রে গরমিল ধরা পড়ে। ভুল প্রশ্নে পরীক্ষা নেয়ার ঘটনা ধরা পড়ায় ওই পরীক্ষা কেন্দ্রে তালা দিয়ে তিন ঘণ্টার পরীক্ষা চার ঘণ্টায় নেয়া হয়। দুপুরে ঘটনা ধরা পড়ার পরেও পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল কেন্দ্র সচিব ও শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ ও হলসুপার কাঠিরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনিল চন্দ্র করকে বহিষ্কার হয়নি। শনিবার রাতে কেন্দ্র সচিব শিক্ষক হারুন অর রশিদ ও হল সুপার শিক্ষক অনিল চন্দ করকে বহিষ্কার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter