বকশীগঞ্জে আগুনে পুড়ে শিশুর মৃত্যু

তাহিরপুর, রাঙ্গুনিয়া ও ফরিদগঞ্জে ব্যাপক ক্ষতি

  যুগান্তর ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বকশীগঞ্জে আগুনে দগ্ধ হয়ে এক শিশুর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও একজন। এছাড়া তাহিরপুর, রাঙ্গুনিয়া ও ফরিদগঞ্জে ব্যাপক ক্ষতি হয়েছে। যুগান্তর প্রতিনিধিদের পাঠানো খবর-

বকশীগঞ্জ : জামালপুরের বকশীগঞ্জে আগুনে পুড়ে আসিফ (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় দগ্ধ হয়েছে তার সহোদর আমির হামজা (৭)। তাকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

শনিবার রাতে উপজেলার নিলাক্ষিয়া ইউনিয়নের কুশলনগর এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আসিফ ও আমির হামজা ওই গ্রামের হামিদুল ইসলামের ছেলে।

তাহিরপুর (সুনামগঞ্জ) : তাহিরপুর উপজেলা সদরে শনিবার মধ্যরাতে অগ্নিকাণ্ডের ঘটনায় মালামালসহ ১৫ দোকানঘর ভস্মীভূত হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলা সদর বাজারে শনিবার রাত সাড়ে ৩টার দিকে কয়েকটি দোকানে আগুন লাগার পর বাজারের অন্য ব্যবসায়ীদের নজরে আসে। পরে থানা পুলিশ, ব্যবসায়ী ও এলাকাবাসীর প্রচেষ্টায় ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডে ৩টি স্টেশনারি দোকান, দুটি সেলুন, একটি স্টেশনারি মালামালের গুদামঘর, একটি লেপ-তোশকের দোকান ঘরের মালামালসহ ১৫টি টিন শেডের তৈরি দোকানঘর মালামালসহ ভস্মীভূত হয় ।

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) : রাঙ্গুনিয়ায় আগুনে পুড়ে গেছে ৫ বসতঘর ও দুটি গোডাউন। এতে প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে। শনিবার রাত ১টার দিকে চুলার আগুন থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

শনিবার রাত ১টার দিকে উপজেলার রাজানগর ইউনিয়নের জমিদারবাড়ি সংলগ্ন এলাকার একটি বসতঘরে চুলা থেকে আগুন ধরে যায়। মুহূর্তে আগুন আশপাশের ঘরে ছড়িয়ে পড়লে নুরুল হক, মঞ্জুরুল ইসলাম, মনোয়ারা বেগম, রবিজা খাতুনের মালিকানাধীন বসতঘর ও ওই পাড়ায় ভাড়ায় থাকা প্রাণ গ্র“পের ডিলার এমদাদুল হকের বাড়ি, মিনি গোডাউন ও একই ঘরের একটি কক্ষে থাকা কর্মচারী সাইদুর রহমানের বাড়ি ও অপর একটি মিনি গোডাউন পুড়ে ছাই হয়ে যায়।

চাঁদপুর ও ফরিদগঞ্জ : চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর বাজারে রোববার দুপুরে অগ্নিকাণ্ডের ঘটনায় পাটের গুদাম ও মুরগির খামার জ্বলে ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ১২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

রোববার দুপুরে পাটের গুদাম ঘর থেকে হঠাৎ করেই আগুনের সূত্রপাত হয়। প্রায় ২ ঘণ্টা পর ঘটনাস্থলে কচুয়া ও চাঁদপুরের ফায়ার সার্ভিসের টিম পৌঁছে। ততক্ষণে পাটের গুদাম ও পার্শ্ববর্তী মুরগির খামার পুড়ে যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter