হাতিয়ায় চাঁদা না দেয়ায় ব্যবসায়ীর ৩টি গরু লুট

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর রিপোর্ট, নোয়াখালী

হাতিয়া উপজেলায় দস্যুরা ব্যবসায়ীদের বাড়িতে হামলা ভাংচুর করছে। এ সময় তারা দেড় লাখ টাকার ৩টি গরু লুট করে বলে অভিযোগ পাওয়া গেছে। দস্যুদের ৫০ হাজার টাকা চাঁদা না দেয়ায় শনিবার রাত ১০টায় বয়ার চরের হরনি ইউনিয়নের পশ্চিমে টাংকির বাজার এলাকায় ব্যবসায়ী বাবলুর বাড়িতে ঢুকে দস্যুরা এ ঘটনা ঘটায়।

এলাকাবাসী জানান, ১০-১৫ বছর ধরে ব্যবসায়ী বাবলু গরুর ব্যবসা করছেন। হাতিয়া বাজার এলাকায় শাহরাজ ডাকাত, লোহা খবির, সুজন, বাবলু, আমির ডাকাত, আব্বাস, কুটি কালাম ও আবু সায়েদ ব্যবসায়ী বাবলুর কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। বাবলু তাদের চাঁদা না দিয়ে পাশের পুলিশ ফাঁড়িকে জানায়। দস্যুদের কাছে জানাজানি হলে তারা ক্ষিপ্ত হয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে শনিবার রাতেই বাবলুর বাড়িতে ঢুকে যায়। দস্যুদের বাধা দিলে এলোপাতাড়ি পিটিয়ে ঘরের দরজা ও আসবাবপত্র ভাংচুর করে ব্যবসায়ীর দেড় লাখ টাকার ৩টি বিক্রীত গরু লুট করে নিয়ে যায়।

এদিকে হাতিয়া থানার ওসি কামরুজ্জামান শিকদার যুগান্তরকে জানান, বয়ার চর পশ্চিম সংলগ্ন দস্যুদের চাঁদা না দেয়ায় তারা ব্যবসায়ীর বাড়িতে হামলা করে ৩টি গরু লুটে নেয়ার সংবাদ পাওয়া গেছে। এখনও থানায় মামলা হয়নি।