ঘাটাইলে এক মাদ্রাসার ১৪ পরীক্ষার্থীর সবাই ভুয়া

  ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঘাটাইল উপজেলার মনতলা ইসলামিয়া দাখিল মাদ্রাসার ১৪ পরীক্ষার্থীর সবাই ভুয়া বলে প্রমাণিত হয়েছে। এ ঘটনায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আম্বিয়া সুলতানা তিন ভুয়া পরীক্ষার্থীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন। দণ্ডপ্রাপ্তরা হল- ঘাটাইল উপজেলার মনতলা গ্রামের শহিদুলের মেয়ে মোছা. সীমা, তালতলা গ্রামের ইব্রাহিমের মেয়ে মাহমুদা ও ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার আছিম গ্রামের বুলবুল মিয়ার মেয়ে তানিয়া। তাদের সবাইকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। মাদ্রাসার সুপারসহ অপর ১১ দাখিল পরীক্ষার্থী পলাতক রয়েছে।

জানা যায়, গত শনিবার শহরগোপিনপুর কেন্দ্রে সাধারণ গণিত পরীক্ষায় বহু নির্বাচনী পরীক্ষা শেষ হওয়ার পর সৃজনশীল পরীক্ষা চলাকালীন ওই মাদ্রাসা থেকে অংশ নেয়া সব পরীক্ষার্থী ভুয়া বলে জানতে পারে কর্তৃপক্ষ। সহকারী কমিশনার (ভূমি) যুগান্তরকে বলেন, মনতলা ইসলামিয়া দাখিল মাদ্রাসার সর্বমোট পরীক্ষার্থী ছিল ১৪ জন। এর মধ্যে ২ জনের কালকে পরীক্ষা ছিল না। ১২ জন পরীক্ষার্থী পরীক্ষা দিচ্ছিল। তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গিয়েছিলাম অধ্যক্ষের কক্ষে। এই ফাঁকে ২ ইনভিজিলেটরকে প্রত্যাহার করা হয়। বাকি ৯ জন পরীক্ষার্থী বাথরুমের কথা বলে পেছন দিক দিয়ে পালিয়ে যায়। পরীক্ষার্থীদের জবানবন্দিতে বারবার এসেছে যে উনিই (সুপার) নাকি জোড় করে পরীক্ষায় নিয়ে আসছে তাদের। এ নিয়ে সুপারের সঙ্গে বারবার মোবাইলে যোগাযোগ করা হলেও তিনি রিসিভ না করে কেটে দিচ্ছেন। এ ঘটনায় থানায় মামলা করার জন্য কেন্দ্র সচিবকে সুপারিশ করা হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আবুল কাশেম মুহাম্মদ শাহীন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দাখিল পরীক্ষায় অংশ নেয়া মনতলা ইসলামিয়া দাখিল মাদ্রাসার ১৪ জন পরীক্ষার্থীই ভুয়া। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। মাদ্রাসার সুপার নূরুল ইসলামসহ ঘটনার সঙ্গে জড়িত সবার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পত্র প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter