মুজিবনগর দিবসে সভা

রাজশাহীর পাঁচ এমপি অংশগ্রহণ করেননি

প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  রাজশাহী ব্যুরো

রাজশাহীতে আয়োজিত ঐতিহাসিক মুজিবনগর দিবসে জেলা আওয়ামী লীগের সমাবেশে রাজশাহীর দলীয় পাঁচজন এমপির কেউই হাজির হননি। তাদের দলীয় সমাবেশে অংশ নেয়ার জন্য আগেই খবর দেয়া হয়েছিল। কিন্তু আলোচনা অনুষ্ঠানে শেষ পর্যন্ত একজনও উপস্থিত হননি। এই নিয়ে দলীয় নেতাকর্মীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। অনেক নেতাকর্মী দলীয় কর্মসূচিকে উপেক্ষা ও অবহেলার জন্য রাজশাহীর পাঁচ এমপির বিষয়ে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন। সংশ্লিষ্ট সূত্রে আরও জানা গেছে, ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে বুধবার জেলা আওয়ামী লীগ এক আলোচনা সভার আয়োজন করে। এ সভায় রাজশাহীর পাঁচজন দলীয় এমপিকে উপস্থিত থেকে আলোচনায় অংশ নেয়ার জন্য আগেই বিভিন্ন মাধ্যমে খবর দেয়া হয়। কিন্তু সভা শুরুর পর নেতাকর্মীরা দেখেন জেলার একজন দলীয় এমপিও আলোচনা অনুষ্ঠানে উপস্থিত হননি।

জানা গেছে, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক জিনাতুন নেসা তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য নুরুল ইসলাম ঠাণ্ড। এছাড়া জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পুলিশের সাবেক অতিরিক্ত আইজিপি মুক্তিযোদ্ধা মতিউর রহমান, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বক্তব্য দেন।

এদিকে জেলা আওয়ামী লীগের সম্পাদক আসাদুজ্জামান আসাদ এমপিদের দলীয় কর্মসূচিকে উপেক্ষা করাকে স্বৈরাচারী আচরণের সঙ্গে তুলনা করে বক্তৃতায় বলেন, শুধু ভোটের সময় দলীয় নেতাকর্মীদের প্রয়োজন হয়, আর ভোট ফুরালে তাদের কাউকে আর চিনতে না পারার সংস্কৃতিতে ডুবে আছেন রাজশাহীর এমপিরা।

আসাদের বক্তব্যের সুর ধরে অন্য বক্তারাও রাজশাহীর পাঁচ দলীয় এমপির আচরণের কঠোর সমালোচনা করেন এ সভায়। সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বলেন, সরকার যেখানে দেশকে এগিয়ে নেয়ার জন্য প্রাণপণ চেষ্টা করছে সেখানে রাজশাহীর দলীয় এমপিদের কেউ কেউ উন্নয়নের চাকা উল্টো দিকে ঘুরাচ্ছেন।

এদিকে সমাবেশে এমপিদের বিরুদ্ধে দলীয় নেতাকর্মীদের অভিযোগের বিষয়ে মতামত জানতে জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরীর সঙ্গে যোগাযোগ করতে তাকে একাধিকবার ফোন দিলেও তিনি ধরেননি।