শ্রীবরদীতে ভিক্ষা না করার অঙ্গীকার ৫৮ ভিক্ষুকের

  শ্রীরবদী প্রতিনিধি ১৯ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শেরপুরের শ্রীবরদী উপজেলার ৫৮ জন ভিক্ষুক হাত তুলে ভিক্ষা না করার অঙ্গীকার করেছেন। উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার দুপুরে শ্রীবরদী সদর ইউনিয়ন পরিষদের হলরুমে ভিক্ষুকমুক্ত ঘোষণা করলেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব। ভিক্ষুক পুনর্বাসনের লক্ষ্যে ৫৮ জন ভিক্ষুককে অনুদান প্রদান করা হয়। এ উপলক্ষে সদর ইউপি চেয়ারম্যান আবদুল হালিমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব। তিনি উপজেলার দুটি ইউনিয়নকে ভিক্ষকমুক্ত ঘোষণা করে বলেন, ভিক্ষাবৃত্তি ভালো নয়। সরকার আপনাদেরকে পুনর্বাসনের আওতায় এনে সহযোগিতা করছে। তাই আপনারা আজকের পর থেকে আর ভিক্ষা করবেন না। এ সময় ভিক্ষুকরা আর ভিক্ষা করবে না বলে অঙ্গীকার করেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রকিবুল হাসানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউএনও সেঁজুতি ধর, সহকারী কমিশনার (ভূমি) মঞ্জুরুল আহসান, একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী শফিউল আলম প্রমুখ। এতে শ্রীবরদী সদর ও গোশাইপুর ইউনিয়নের ৫৮ জন ভিক্ষুকের মধ্যে ৩৮ জন ভিক্ষুককে ৩ লাখ ৮০ হাজার টাকা করে ঋণ প্রদান ও ন্যায্য মূল্যের ১০ টাকা কেজি দরের চালের কার্ড, ২০ জন ভিক্ষুককে ১০টি ভ্যান গাড়ি, ২ জনকে ২টি সেলাই মেশিন, ৪ জনকে ৪টি ওজন মাপার মেশিন ও একজনকে ১টি টং দোকানসহ ১০ হাজার টাকা ঋণ প্রদান করা হয়। এছাড়াও ৪ জনকে বিধবা ভাতা, ৪ জনকে বয়স্ক ভাতা ও ১ জনকে প্রতিবন্ধী ভাতা দেয়া হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×