বরিশালে টিসিবির পণ্য বিক্রি শুরু

রাজশাহীতে ডিলাররা মাল না তুললে লাইসেন্স বাতিল

  রাজশাহী ও বরিশাল ব্যুরো ২৪ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আসন্ন রমজানে রাজশাহীর দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে এরই মধ্যে পর্যাপ্ত মজুদ গড়ে তুলেছে রাষ্ট্রীয় বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। তবে এখনো পণ্য বিক্রি শুরুর দিনক্ষণ ঠিক হয়নি। পণ্যের মূল্য নির্ধারণ ও ডিলারদের অনুকূলে বরাদ্দ দেয়া হয়নি পণ্য। শিগগিরই এ সংক্রান্ত কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন রাজশাহী টিসিবির কর্মকর্তারা। তবে গত কয়েক বছরের মতো যদি ডিলাররা এবারও টিসিবি পণ্য না তোলেন সে ক্ষেত্রে তাদের লাইসেন্স বাতিলসহ আইনি ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন সংশ্লিষ্টরা। এদিকে প্রতি বছরের মতো এবারও খোলাবাজারে নায্যমূল্যে ক্রেতারা কিনতে পারবে টিসিবির চিনি, তেল, ডাল ও ছোলা। তার সঙ্গে এবার যুক্ত হয়েছে খেজুর। প্রয়োজনে বাড়তে পারে পণ্যসারির সংখ্যা।

জানা গেছে, রাজশাহী বিভাগের ৮ জেলায় টিসিবির ডিলারশিপ রয়েছে ৩৮৬টি। তবে এত বিপুলসংখ্যক ডিলারের মধ্যে থেকে গত রমজানে রাজশাহী জেলার ডিলারদের মধ্যে পণ্য তুলেছিলেন মাত্র একজন। বিভাগের অন্যান্য জেলাগুলোরও একই অবস্থা। এদিকে মঙ্গলবার থেকে রাজশাহী নগরীর নওদাপাড়া, রেলগেট, সাহেববাজার জিরো পয়েন্ট, লক্ষ্মীপুর মোড় এবং বিনোদপুর পয়েন্টে পণ্য বিক্রি শুরু করেছে পাঁচটি ট্রাক। প্রত্যেক জেলায় দুটি করে জনগুরুত্বপূর্ণ পয়েন্টে বুধবার থেকে চলবে ট্রাকে করে পণ্য বিক্রি। তালিকাভুক্ত ডিলারদের পণ্য উত্তোলন না করার বিষয়ে টিসিবির রাজশাহী আঞ্চলিক অফিস প্রধান প্রতাপ কুমার বলেন, মালামাল বহন করে নিয়ে যাওয়াকে ঝামেলা মনে করেন ডিলাররা। টিসিবির পণ্যে লাভ একটু বেশি হলেও মালামাল বহন ও দাফতরিক কার্যক্রম এড়িয়ে চলতেই পণ্য তোলেন না ডিলাররা। কিন্তু এবার তাদের পণ্য তোলার জন্য কঠোর নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে বরিশাল নগরীতে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টায় জেলা প্রশাসনের কার্যালয়ের সামনেসহ তিনটি স্থানে টিসিবির মনোনীত ডিলাররা মালামাল বিক্রি শুরু করেছে। টিসিবির বরিশাল অফিস প্রধান আনিসুর রহমান জানান, প্রতিদিন মনোনীত ডিলাররা চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল ৩শ’ থেকে ৫শ’ কেজি পরিমাণে নগরীতে ট্রাকে করে বিক্রি করবে। তিনি জানান, টিসিবি থেকে সরবরাহ করা প্রতি কেজি চিনি ৪৭ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৪৪ টাকা ও সয়াবিন তেল প্রতি লিটার দাম ধরা হয়েছে ৮৫ টাকা। জনপ্রতি ক্রেতা ৪ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল ও ৫ লিটার সয়াবিন তেল স্বল্পমূল্যে কিনতে পারবেন। এছাড়া রমজানের ৫ দিন আগে থেকে ক্রেতাদের মাঝে বিক্রি করা হবে ছোলা ও খেজুর।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×