ভালুকায় পুলিশের মানবতায় সেবা পেলেন মা-নবজাতক

  ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি ০২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভালুকা উপজেলার বহুলী গ্রামের সোহাগ মিয়ার বাড়ির বারান্দায় শুক্রবার দুপুরে মানসিক ভারসাম্যহীন এক নারী ছেলেসন্তান প্রসব করেছেন। ঘটনাটি জানানোর পরও ভালুকার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তাৎক্ষণিকভাবে মা ও নবজাতকের ব্যাপারে কোনো ব্যবস্থা না নেয়ার অভিযোগ উঠেছে। রাত ১২টার দিকে ভালুকা মডেল থানার পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম সুমন প্রসূতি মা ও নবজাতককে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

জানা যায়, শুক্রবার জুমার নামাজের পর উপজেলার বহুলী গ্রামের সোহাগের বাড়ির বারান্দায় এক প্রতিবন্ধী নারী ফুটফুটে ছেলেসন্তানের জন্ম দেন। পরে পুলিশ পরিদর্শক মাজহারুল ইসলাম ওই নারী ও নবজাতককে উদ্ধারের জন্য ভালুকা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে ভালুকা স্বাস্থ্য কর্মকর্তার কাছে স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসকসহ অ্যাম্বুলেন্স দিয়ে সহযোগিতা চান।

এ খবর পেয়ে রাতেই ছুটে যান ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন। পরে তিনি চিকিৎসকদের সঙ্গে কথা বলে প্রসূতি ও নবজাতকের চিকিৎসার ব্যবস্থা করেন। ওই নারী ও নবজাতকের সুস্থ হওয়ার আগ পর্যন্ত চিকিৎসাসহ সব ধরনের ব্যয়ভার বহন করবেন বলে জানান ওসি মাইন উদ্দিন। জানতে চাইলে এ বিষয়ে ভালুকা মডেল থানা পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, নবজাতকসহ তার মাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই নারী কিছুটা মানসিক ভারসাম্যহীন। নাম-ঠিকানা কিছুই জানা যায়নি। নারী ও সন্তানের সেবার জন্য টাকা দিয়ে একজন আয়া রাখা হয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×