ফতুল্লায় অবহেলিত বঙ্গবন্ধুর প্রতিকৃতি

  ফতুল্লা প্রতিনিধি ০২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

৫ বছর আগে নারায়ণগঞ্জ জেলা পরিষদের বাস্তবায়নে ঢাকা-মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জ সড়কের গুরুত্বপূর্ণ স্থান ফতুল্লার পঞ্চবটি তিন রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর একটি বিশাল আকৃতির প্রতিকৃতি তৈরি করা হয়। এ প্রতিকৃতিটি ২০১৪ সালের ২৫ ফেব্রুয়ারিতে উদ্বোধন করে স্থানীয় এমপি শামীম ওসমান।

বর্তমানে বঙ্গবন্ধুর এ প্রতিকৃতিটির সামনে জনসাধারণ প্রস্রাব করে নোংরা পরিবেশের সৃষ্টি করেছে। প্রতিকৃতির দেয়ালে দুর্বা ঘাসে জঙ্গল হয়েছে। এছাড়া এক পাশে ট্রাকস্ট্যান্ড আরেক পাশে সিএনজিস্ট্যান্ড থাকায় প্রতিকৃতির সীমানা পিলার ভেঙে গেছে। লাখ লাখ টাকা ব্যয়ে এ প্রতিকৃতিতে বছরে একবারও দলীয় নেতাকর্মীরা শ্রদ্ধা জানান না।

প্রত্যক্ষদর্শীরা জানান, পঞ্চবটি মোড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তৈরি হলেও এখানে কোনো সময় কাউকে শ্রদ্ধা জানাতে দেখিনি। এর অদূরে সড়কের অপর পাশে রয়েছে থানা আওয়ামী লীগের কার্যালয়। এখানে দলীয় নেতাকর্মীরা মাঝে মধ্যে আসলেও অধিকাংশ সময় কার্যালয় তালাবদ্ধ থাকে। সরকারদলীয় নেতাকর্মীরা বঙ্গবন্ধুর এ প্রতিকৃতির চার পাশে বিভিন্ন পরিবহনের স্ট্যান্ড বসিয়ে প্রকাশ্যে চাঁদাবাজি করেন। তাদের এই অবৈধ স্ট্যান্ডের কারণে বিভিন্ন পরিবহনের চালকরা ও দূরপাল্লার যাত্রীরা যখন তখন প্রতিকৃতির সামনের অংশে বসে প্রসাব করেন। এতে প্রতিকৃতির সামনে সন্ধ্যার পর টেবিল বসিয়ে চা বিক্রি করা লুকতে আলী মৃধা যুগান্তরকে জানান, আমি আওয়ামী লীগ করি। পঞ্চবটির মোড়ে কোথাও বসে চা বিক্রির একটি স্থানও পাইনি। তাই জাতীর জনকের প্রতিকৃতির সামনেই বসে চা বিক্রি করি। মাসে একবার প্রতিকৃতির আশপাশের ও সামনের ময়লা-আবর্জনা পরিষ্কার করি।

এ বিষয়ে জানতে ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফ উল্লাহ বাদলের সঙ্গে যোগাযোগ করে মুঠোফোনে তাকে পাওয়া যায়নি।

তবে থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত আলী যুগান্তরকে জানান, এ বিষয়ে আমাদের দায়িত্বশীল হওয়া দরকার। বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে যথাযথভাবে শ্রদ্ধা জানাতে আমাদের থানা আওয়ামী লীগের সভাপতির সঙ্গে কথা বলে একজন লোক নিয়োগ করব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×