নওগাঁয় ঈদের নতুন পোশাক পেল পথশিশু ও দুস্থরা

  নওগাঁ প্রতিনিধি ০২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

‘এগিয়ে আসুন আমাদের সঙ্গে, আপনাদের ক্ষুদ্র ক্ষুদ্র সহযোগিতা অনেকের মুখে হাসি ফুটাবে’- এই প্রতিপাদ্য বিষয় সামনে রেখে এক বছর আগে আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু করে নওগাঁর কয়েকজন স্কুলপড়ুয়া শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমরা কয়জন’। এ সংগঠনের উদ্যোগে শনিবার সকালে শহরের বাঙ্গাবাড়িয়া (কলোনি) সরকারি প্রাইমারি স্কুল প্রাঙ্গণে প্রায় ৩৫০ জন অসহায়, দুস্থ ও পথশিশুদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ করা হয়।

শহরের বাঙ্গাবাড়িয়া এলাকার কয়েকজন স্কুলপড়ুয়া শিক্ষার্থী আদর, নাফিস, মোমিন, রামিম, তাসিন, সিয়াম, সামির, অনুপ্ত। তারা সবাই ঘনিষ্ঠ বন্ধু। তারা শহরের বিভিন্ন স্কুলে মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শ্রেণীতে অধ্যয়নরত। এক বছর আগে একদিন সবাই চিন্তা করল কীভাবে সমাজের অসহায়, দুস্থ ও পথশিশুদের পাশে দাঁড়ানো যায়। তখন সবাই সিদ্ধান্ত নিল যে তারা পরিবারের কাছ থেকে যে অর্থ হাত খরচ করার জন্য পায় তা থেকে বাঁচিয়ে এবং নিজের পরিবার ও এলাকার কিছু হৃদয়বান মানুষের আর্থিক সহায়তা নিলে তারা এসব মানুষের জন্য কিছু করতে পারবে। তখন তারা নিজের পরিবারের ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তির সহায়তায় ‘আমরা কয়জন’ নামে একটি সংগঠন দাঁড় করায়। তাদের এই কার্যক্রমের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করার জন্য দিন দিন বৃদ্ধি পাচ্ছে তাদের সদস্য সংখ্যা। সংগঠনের অন্যতম সদস্য আদর জানায়, আমরা বন্ধুরা অবসর সময়ে বসে বসে ভাবতাম যে সমাজের অসহায়, দুস্থ ও পথশিশুদের পাশে কীভাবে দাঁড়ানো যায়। তখন আমরা ক’জন বন্ধু এই সংগঠনের চিন্তা করি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×