শিক্ষার্থীদের বৃত্তির টাকায় পাবনায় ঈদের পোশাক

  পাবনা প্রতিনিধি ০৩ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঈদ আনন্দ সবার সঙ্গে ভাগাভাগি করে নিতে পাবনার কাশীনাথপুরের স্কুল শিক্ষার্থীরা হাত খরচের টাকা জমিয়ে দুস্থদের উপহার দিচ্ছে ঈদের নতুন পোশাক। ঈদের দিন তাদের ভালো খাবারের জন্য দিয়েছে চিনি, সেমাই ইত্যাদি। বেড়া উপজেলার কাশীনাথপুর বিজ্ঞান স্কুল অ্যান্ড কলেজের ছাত্র-ছাত্রীরা তাদের প্রতিষ্ঠিত মানবতা বিপণি থেকে এলাকার চার শতাধিক দুস্থর মধ্যে এসব সামগ্রী বিতরণ করেন। এলাকার দরিদ্র বা পথশিশুরা বেছে বেছে পোশাক বা ঈদসামগ্রী নেয়। ‘মানবতা বিপণি’ থেকে হতদরিদ্ররা কাপড় (শার্ট, প্যান্ট, পাঞ্জাবি ও শাড়ি) এবং সেমাই, চিনি ইত্যাদি গ্রহণ করে। কিন্তু এ জন্য কারও টাকা দেয়া লাগেনি। বরং বিতরণ করেই উদ্যোক্তা শিক্ষার্থীরা খুশি। কাশীনাথপুর বিজ্ঞান স্কুলের অন্যতম পরিচালক অধ্যাপক সালাহ উদ্দিন জানান, এর আগে এ প্রতিষ্ঠানে স্থাপিত হয় মানবতা বিপণী। যেখানে এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পুরনো জামাকাপড় রেখে দেন। আর যে কোনো দুস্থ লোক তাদের চাহিদামতো এখান থেকে তা নিয়ে যান। কয়েক মাস আগে থেকেই প্রতিষ্ঠানটির ছাত্রছাত্রীরা সিদ্ধান্ত নেন, ঈদের আগে নয়, নতুন পোশাক বিতরণ করা হবে। বিদ্যালয়ের বিজ্ঞান স্কুলের ৯ম শ্রেণীর শিক্ষার্থী মিরাজুল জানায়, ‘ঈদে নিজেরা নতুন কাপড় পরব, কিন্তু পাশের দরিদ্র অনেকেই পরতে পারবে না, এটা আমাদের ব্যথিত করে। তাই আমরা সব বন্ধুরা মিলে এমন সিদ্ধান্ত নিয়েছি।’ স্কুলের প্রধান শিক্ষক আলাউল হোসেন জানান, শিক্ষার্থীরা মেধাবৃত্তিরা টাকা সঞ্চয় করে টিফিনের টাকা বাঁচিয়ে, কখনও হাত খরচের টাকা জমিয়ে এমন মহৎ কাজ করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×