বাল্যবিয়ের চেষ্টা

কচুয়ায় বান্ধবীর বাড়িতে ছাত্রী

  কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি ০৩ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কচুয়া ক্যামব্রিয়ান স্কুলের ৮ম শ্রেণীর এক ছাত্রীকে (১৩) জোরপূর্বক বিয়ে দেয়ার চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই ছাত্রী বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেতে ৪ দিন ধরে তার বান্ধবীর বাসায় অবস্থান নিয়েছে। জানা গেছে, উপজেলার হারিচাইল-পদুয়া গ্রামের বাসিন্দা মো. বিল্লাল হোসেন কচুয়া পৌরসভার পলাশপুর এলাকায় বাড়ি নির্মাণ করে বসবাস করছেন। তার মেয়ে বর্তমানে কচুয়া ক্যামব্রিয়ান স্কুলে ৮ম শ্রেণীতে অধ্যয়নরত রয়েছে। বিল্লাল হোসেন ও ছাত্রীর মামা আবুল হাছানাত মাস্টার মিলে বিল্লাল হোসেনের বড় ভাই মকবুল হোসেনের প্রবাসী ছেলে মহিনের সঙ্গে ওই ছাত্রীকে জোরপূর্বক বিয়ে দেয়ার চেষ্টা চালায়। ফলে বাধ্য হয়ে ওই ছাত্রী ৪ দিন ধরে তার বান্ধবীর বাসায় অবস্থান করছে। ওই ছাত্রী জানায়, আমার বাবা ও মামা আমাকে আমার প্রবাসী চাচাতো ভাই মহিনের সঙ্গে জোরপূর্বক বিয়ে দিতে চায়। কিন্তু আমি এতে রাজি নই, আমি লেখাপড়া করে আমার ভবিষ্যৎ গড়তে চাই। স্কুলছাত্রীর বাবা বিল্লাল হোসেন বলেন, আমার মেয়ে কোরআন শরীফ পড়তে চায় না, মোবাইলে কথা বলে। এতে বাধা দিলে সে ৪ দিন পূর্বে বাসা থেকে স্কুলে যাওয়ার পর এখনও বাসায় আসছে না। তবে বিয়ে দেয়ার বিষয়টি তিনি পাশ কাটিয়ে যান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×