মাধবপুরে ঢলে দুটি ব্রিজ বিধ্বস্ত ফসলের ক্ষতি

  মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি ০৩ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পাহাড়ি ঢল ও উজান থেকে নেমে আসা পানিতে হবিগঞ্জের মাধবপুরে দুটি ব্রিজ বিধস্ত হয়েছে। এতে যোগাযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। বন্যার পানি নেমে গেলেও দুর্ভোগ পোহাতে হচ্ছে লোকজনদের। ঈদের আগ মুহূর্তে আকস্মিক অতিবর্ষণ ও পাহাড়ি ঢলে নদীর পাড় ভেঙ্গে বাড়িঘরে পানি প্রবেশ করায় দক্ষিণ পূর্বাঞ্চলের হাজার হাজার মানুষের চরম দুর্ভোগে পরে ঈদ আনন্দে ভাটা পড়েছে। গ্রামীণ জনপথের অনেক রাস্তা ও ব্রিজ নষ্ট হয়ে যাওয়ায় উপজেলার দক্ষিণ পূর্ব অঞ্চলের কয়েক হাজার মানুষ চরম দুর্ভোগের মধ্যে পড়েছে। হঠাৎ বন্যায় জমিতে পানি উঠে যাওয়ায় জমিতে বালুর স্তূপ পড়েছে। এতে সবজি, আউশ ধান ও বীজতলার ব্যাপক ক্ষতি হয়েছে। উজান থেকে নেমে আসা পানির সে াতে তেলিয়াপাড়া হরষপুর রাস্তার কৃষ্ণপুর এলাকার একটি ব্রিজ বিধ্বস্ত হয়। এতে মাধবপুরের দক্ষিণ পূর্ব অঞ্চলের গুরুত্বপূর্ণ রাস্তাটিতে যান চলাচল বন্ধ হয়ে পড়েছে।

এদিকে শাহজাহানপুর ইউনিয়নের ত্রিপরা ছড়ায় খননের শেষ ভাগে কুটানিয়া দিঘীরপাড় এলাকায় পানি নিষ্কাশন না হওয়ায় জলাবদ্ধতার সৃষ্টি হয়ে জালুয়াবাদ, নোয়াগাঁও, কৃষ্ণপুর, লোহাইদ গ্রামের বাড়িঘরে পানি প্রবেশ করেছে। এতে ওই অঞ্চলের প্রায় ১০ হাজার লোকজন পানিবন্দি হয়ে পড়েছে। শুক্রবার রাত ৯টা থেকে ঝড় ও বৃষ্টি ররু হলে ও উজান থেকে নেমে আসা পানিতে মাধবপুরের নিুাঞ্চল প্লাবিত হয়। হবিগঞ্জের জেলা পরিষদ প্রশাসক ডা. মুশফিক হোসেন চৌধুরী রোববার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×