রামগঞ্জে মানবিকতায় ভরা ‘মানবতার দেওয়াল’

  রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি ০৪ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আপনার অপ্রয়োজনীয় কাপড় ও জিনিসপত্র এখানে রেখে যান, প্রয়োজনীয় কাপড় ও জিনিসপত্র এখান থেকে নিয়ে যান’ এমন লেখাযুক্ত দেয়ালে হ্যাঙ্গারে ঝোলানো রয়েছে শার্ট, প্যান্ট, গেঞ্জি, পাঞ্জাবিসহ আরও অনেক কিছু। টেবিলে সাজানো রয়েছে নতুন শাড়ি, পাঞ্জাবি ও লুঙ্গি। গরিব, অসহায়, দুস্থ মানুষ তাদের প্রয়োজন অনুযায়ী সেখান থেকে শাড়ি, লুঙ্গি, নিয়ে যাচ্ছে। বলছি অসহায় ও দুস্থ মানুষের জন্য লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার প্রত্যন্ত গ্রামের ‘মানবতার দেয়াল’ এর কথা।

১ জুন এই ‘মানবতার দেয়াল’টি দুস্থ ও গরিব অসহায় মানুষদের জন্য খুলে দেন রামগঞ্জ সোনাপুর বাজারের এমআর স্যাটেলাইটের পরিচালক মো. মামুন হোসেনসহ একঝাক তরুণ ব্যবসায়ী। রামগঞ্জ পৌরসভার সোনাপুর বাজারের পাঁচতারা হোটেলের ভেতর এবং সামনে রাস্তার পশ্চিম পাশের দেয়ালটি প্রতিষ্ঠা করা হয়।

সরেজমিনে রোববার দুপুরে ‘মানবতার দেয়াল’টিতে গিয়ে দেখা যায়, ছিন্নমূল মো. সবুজ নামের এক অসহায় শিশু দাঁড়িয়ে আছেন। তিনি জানান, এবার ঈদে তার প্যান্ট, শার্ট কেনার মতো কোনো সম্বল ছিল না তাই ‘মানবতার দেয়াল’ থেকে একটা গেঞ্জি ও একটা প্যান্ট নিলাম। স্থানীয় ব্যবসায়ীরা বলেন, এই মানবতার দেয়ালটিতে প্রতিদিন মানুষ এসে তার অপ্রয়োজনীয় জিনিস দিয়ে যাচ্ছে আবার কেউ নিয়ে যাচ্ছে। আসলেই এটি মানবিকতার জন্য ‘মানবতার দেয়াল’। ‘মানবতার দেয়াল’ এর উদ্যোক্তা রামগঞ্জ এমআর স্যাটেলাইটের পরিচালক মো. মামুন হোসেন বলেন, অসহায় মানুষের মুখে হাসি ফোটানোই এই মানবতার দেয়ালের প্রধান উদ্দেশ্য।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×