ফুলবাড়ীতে ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগ

  ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি ০৪ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফের ৯.৬০৯ মে.টন চাল আত্মসাতের অভিযোগ উঠেছে।

জানা গেছে, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ফুলবাড়ী সদর ইউনিয়নের ৬ হাজার ৬৩৪ গরিব দুস্থদের জন্য বরাদ্দ আসে। সোমবার সকালে চাল বিতরণ কাজ শুরু করলে মাঝ পথে এসে ৬৪৬ জন উপকারভোগীর চাল না পেয়ে ইউনিয়ন পরিষদ চত্বরে হট্টগোল শুরু হয়। এ চালের পরিমাণ ৯.৬০৯ মেঃ টন। এ অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার ঘটনাস্থলে এসে গোডাউনে চালের বস্তা দেখতে না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন। অন্যদিকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুন-অর-রশিদ পরিষদে উপস্থিত থেকে অন্যত্র থেকে চাল এনে উপকারভোগীদের মাঝে বিতরণ শুরু করেন। উপজেলা পল্লী উন্নয়ন অফিসার ও সংশ্লিষ্ট ট্যাগ অফিসার বিজয় কুমার রায় জানান, ৬৪৬ জন উপকারীভোগী তাদের সিলিপের চাল মাস্টাররোল মোতাবেক পায়নি। আমি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদ হারুন জানান, একটি অসাধু চক্র উপকারভোগীদের সিলিপ স্ক্যান করে চাল উত্তোলন করেছে। সে কারণে কিছু চাল কম হয়েছে। তবে এগুলোও দেয়া হচ্ছে।

ইউএনও মোছা. মাছুমা আরেফিন জানান, বিষয়টি আমি শুনেছি। আমার অফিসার রিপোর্ট প্রদান করলে বিধিমোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার জানান, আমি এসে দেখি গোডাউনে চাল নেই। এগুলো আত্মসাৎ করা হয়েছে। বিষয়টি ইউএনওকে জানিয়েছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×