কখন কোথায় ঈদের জামাত

  যুগান্তর ডেস্ক ০৪ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আজ চাঁদ দেখা গেলে কাল সারা দেশে পালিত হবে মুসলমানদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। ইতিমধ্যে বিভিন্ন স্থানে ঘোষণা করা হয়েছে ঈদুল ফিতর। ঘোষণা করা হয়েছে ঈদুল ফিতরের জামাতের সময়সূচি। যুগান্তর ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

খুলনা ব্যুরো : আবহাওয়া অনুকূলে থাকলে ঈদুল ফিতরের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় খুলনা সার্কিট হাউস ময়দানে এবং দ্বিতীয় ও শেষ জামাত খুলনা টাউন জামে মসজিদে সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। আবহাওয়া প্রতিকূল হলে টাউন জামে মসজিদে প্রথম ও প্রধান জামাত সকাল ৮টায়, দ্বিতীয় জামাত ৯টায় এবং তৃতীয় ও শেষ জামাত ১০টায় অনুষ্ঠিত হবে। আবহাওয়া প্রতিকূল হলে কোর্ট জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় একটি জামাত অনুষ্ঠিত হবে।

বরিশাল ব্যুরো : ঈদুল ফিতরের জামাত বরিশাল জেলার সহস্রাধিক মসজিদ ও ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। বরিশাল নগরে ঈদের দিন প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮ টায় হেমায়েতউদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। নগরের সর্বশেষ ঈদের জামাত সকাল ১০টায় কেন্দ্রীয় জামে কশাই মসজিদ, বায়তুল মোকাররম জামে মসজিদ ও জামে এবায়েদুল্লাহ মসজিদে অনুষ্ঠিত হবে। এর মধ্যে কেন্দ্রীয় জামে কশাই মসজিদ ও জামে এবায়েদুল্লাহ মসজিদে সকাল সাড়ে ৮টায় এবং বায়তুল মোকাররম জামে মসজিদে সকাল ৯টায় প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগরের সভাপতি মাওলানা কাজী আবদুল মান্নান। অপরদিকে চরমোনাই মাদ্রাসা প্রাঙ্গণে সকাল ৯টায়, নেছারাবাদ ঈদগাহ ময়দানে সকাল ৯টায় ঈদের বৃহৎ জামাত অনুষ্ঠিত হবে। পাশাপাশি উজিরপুরের গুঠিয়ায় বায়তুল আমান জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদের আরও একটি বৃহৎ জামায়াত অনুষ্ঠিত হবে। এদিকে সকাল সাড়ে ৭টায় প্রথম ঈদের জামায়াত অনুষ্ঠিত হবে নগরের আমানতগঞ্জ ঈদগাহ ময়দানে।

সিলেট ব্যুরো : সিলেটে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে। শাহজালাল (রহ.)-এর দরগাহে ঈদের জামাত সকাল ৯টায়। পুলিশ লাইন মাঠে সকাল ৯টায়, কালেক্টরেট জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত হবে। নগরীর খুরত উল্লাহ জামে মসজিদে তিনটি ঈদের জামাত হবে। এর প্রথমটি সকাল সাড়ে ৭টা, দ্বিতীয়টি সকাল সাড়ে ৮টা ও তৃতীয়টি সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে। এছাড়া পশ্চিম কাজীরবাজার জামে মসজিদে সকাল ৮টা ৪৫ মিনিটে, হাজী ভুরু মিয়া জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, বালুচর বায়তুল জান্নাত জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। আঞ্জুমানে খেদমতে কোরআন সিলেটের উদ্যোগে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে ঈদের জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে।

বরগুনা : বরগুনা জেলা শহরে ঈদুল ফিতরের প্রধান জামাত আনুষ্ঠিত হবে কেন্দ্রীয় সার্কিট হাউস ময়দানে সকাল ৮টায়। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে ৮টা ১৫ মিনিটে আবুল হোসেন ঈদগাহ মাঠে। এছাড়া সদর উপজেলা পরিষদ মাঠে সকাল ৮টায়, পুলিশ লাইন ঈদগাহ মাঠে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। বেতাগী উপজেলা পরিষদ মাঠে সকাল ৮টায়, আমতলী ঈদগাহ মাঠে সকাল ৮টায়, পাথরঘাটা কেন্দ্রীয় মসজিদ মাঠে সকাল ৮টায়, বামনা কেন্দ্রীয় জামে মসজিদে এবং তালতলী কেন্দ্রীয় মসজিদে সকাল ৮টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে।

শেরপুর : শেরপুরে ঈদুল ফিতরের প্রধান জামাত পৌর ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।

আগৈলঝাড়া : প্রধান জামাত উপজেলা সদরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে। দ্বিতীয় বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হবে উপজেলার রাজিহার ইউনিয়নের বড় বাশাইল ঈদগাহ ময়দানে সাড়ে ৮টায়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×