প্রাণ ফিরছে বিসিসির স্বাস্থ্য বিভাগে

  বরিশাল ব্যুরো ১৩ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রাণ ফিরছে বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) স্বাস্থ্য বিভাগে। দীর্ঘ ৮ বছর শূন্য থাকার পর মেডিকেল অফিসারের ৩টি পদে চিকিৎসক নিয়োগ দেয়া হয়েছে। বিসিসির দায়িত্বশীল সূত্রে জানা গেছে, বিসিসি জন্মলগ্ন থেকে মাত্র দু’জন চিকিৎসক (১ জন এমবিবিএস ও ১ জন ভেটেরেনারি) দিয়ে চলছিল। দু’জনই বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করছেন। ২০১১ সালের দিকে মেডিকেল অফিসারের ৩টি পদ পূরণ করা হয়েছিল। কিন্তু নিয়োগ পাওয়ার পর ৩ চিকিৎসক বিসিএস উত্তীর্ণ হওয়ায় তারা বিসিসির চাকরি ত্যাগ করেন। চিকিৎসকের অভাবে বিসিসি পরিচালিত নগরীর সিঅ্যান্ডবি রোড ও কাউনিয়ায় দুটি স্বাস্থ্য কেন্দ্র বন্ধ হয়ে যায়। ৮ বছর পর সোমবার আনুষ্ঠানিকভাবে নতুন ৩ চিকিৎসকে নিয়োগপত্র দেন মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। নিয়োগপ্রাপ্তরা হলেন ডা. মো. ফয়সাল, ডা. নাহিদ হাসান ও ডা. খন্দকার মঞ্জুরুল ইমাম শুভ্র। বিসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. রবিউল ইসলাম বলেন, মেডিকেল অফিসারের ৩টি পদই পূর্ণ করা হয়েছে। মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ স্বাস্থ্য বিভাগ নতুনভাবে সাজানোর উদ্যোগ নিয়েছেন। পর্যায়ক্রমে স্বাস্থ্যকেন্দ্রগুলো চালু করা হবে। নিয়োগপ্রাপ্ত ডা. মো. ফয়সাল বলেন, আরবান হেলথ কেয়ার প্রকল্পের অধীনে নগরীর আমানতগঞ্জ, কাউনিয়া, জুমিরখান সড়ক, কাউনিয়া রুপাতলীতে বিসিসির ৫টি মাতৃসদন রয়েছে। প্রকল্পের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সেখানকার কর্মকর্তা-কর্মচারীরা ১৫ মাস যাবত বেতন পাচ্ছেন না। ফলে মাতৃসদনগুলোতে স্বাস্থ্যসেবা প্রায় শূন্য পর্যায়ে নেমে এসেছে। তিনিসহ নিয়োগপ্রাপ্ত চিকিৎসক আপাতত সেগুলোর সেবা কার্যাক্রম তদারকি করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×