টুঙ্গিপাড়া ও সরাইলে সংঘর্ষ

  গোপালগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ২০ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশ সদস্যসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন। এ সময় টুঙ্গিপাড়া প্রেসক্লাবসহ ১৫টি দোকানে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়। মঙ্গলবার রাতে টুঙ্গিপাড়া বাসস্ট্যান্ড এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, সোমবার টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শ্রীরামকান্দি গ্রামের শেখ সাইফুল ইসলাম উপজেলার গহরডাঙ্গা ব্রিজের কাছে আড্ডারত গিমাডাঙ্গা গ্রামের দুই যুবককে চলে যেতে বলেন। এ নিয়ে সাইফুল ইসলামের সঙ্গে ওই দুই যুবকের কথা কাটাকাটি হয়। ঘটনার পরদিন মঙ্গলবার রাতে গিমাডাঙ্গা ও শ্রীরামকান্দি গ্রামের লোকজন টুঙ্গিপাড়া বাসস্ট্যান্ড দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মহড়া দিতে থাকে। একপর্যায় দু’গ্রামবাসী সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে প্রতিপক্ষের দোকানপাট ও টুঙ্গিপাড়া প্রেস ক্লাবের অস্থায়ী কার্যালয়ে হামলা ও ভাংচুর চালায়। এছাড়া উত্তেজিত গ্রামবাসী প্রতিপক্ষের কয়েকটি দোকানে অগ্নিসংযোগ করে। ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে পুলিশসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। পরে শতাধিক রাউন্ড রবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। টুঙ্গিপাড়া থানার ওসি একেএম এনামুল কবীর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ইভটিজিংয়ের ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে পুলিশসহ ৩০ জন আহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার সৈয়দটুলা গ্রামে খন্দকার মহল্লা ও ফকিরপাড়া মহল্লার মধ্যে এ সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার সৈয়দটুলা এলাকার ফুল মিয়ার ছেলে মোয়াজ্জেম দুই ছাত্রীকে স্কুলে যাওয়ার পথে বিভিন্ন সময় ইভটিজিং করত। এ নিয়ে মোয়াজ্জেমের পরিবারের কাছে বিচার দেয়া হলে মোয়াজ্জেমের লোকজন ভুক্তভোগী এক ছাত্রীর লোকজনের ওপর হামলা চালায়। এ নিয়ে দুই পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

সরাইল থানার ওসি জানান, সংঘর্ষকালে পুলিশের ইন্সপেক্টর (তদন্ত) নুরুল হক, ৫ কনস্টেবলসহ ৩০ জন আহত হয়েছেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×