ধামরাইয়ে স্বাক্ষর জাল করে ৭ প্রকল্পের অর্থ আত্মসাৎ

প্রকাশ : ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ধামরাই (ঢাকা) প্রতিনিধি

ঢাকার ধামরাইয়ে সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে ৭ প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে মেম্বারের বিরুদ্ধে। ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর ইউনিয়ন আওয়ামী লীগের চেয়ারম্যান আলহাজ মো. সাহাবুদ্দিন এ অভিযোগ তুলেছেন ৯ নম্বর ওয়ার্ড মেম্বার মো. আলাউদ্দিনের বিরুদ্ধে। ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ধামরাই সদর ইউনিয়নের উন্নয়নের জন্য ৭টি রাস্তার প্রকল্প অনুমোদন দেয়া হয় ৯ নম্বর ওয়ার্ডে। প্রকল্পগুলোর জন্য একুনে বরাদ্দ দেয়া হয় ৫ লক্ষাধিক টাকা। ওই ইউপি চেয়ারম্যান ও সচিবকে এ কাজ সম্পর্কে কিছু অবহিত না করেই ওই ইউপি মেম্বার চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে ব্যাংক থেকে অর্থ উত্তোলন করে তা আত্মসাৎ করেন।

সোমবার এ ব্যাপারে ওই ইউপি চেয়ারম্যান আলহাজ সাহাবুদ্দিন বলেন, ওই ৭টি প্রকল্পের কাজ সম্পর্কে মেম্বার আমাকে কিংবা সচিবকে কিছুই অবহিত করেনি। এ প্রকল্পের জন্য বরাদ্দকৃত অর্থ উত্তোলনের ব্যাপারে আমি একটি ভাউচারেও স্বাক্ষর করিনি। ওই ইউপি মেম্বার অতি গোপনে আমার স্বাক্ষর জাল করে কৃষি ব্যাংক ধামরাই শাখা থেকে ওই ৭টি প্রকল্পের জন্য বরাদ্দকৃত অর্থ উত্তোলন করে তা আত্মসাৎ করে। এ ব্যাপারে আমি উপজেলা চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শহিদুল ইসলামের কাছে অভিযোগ করেছি।

ইউপি মেম্বার মো. আলাউদ্দিন নিজেকে নির্দোষ দাবি করে বলেন, ৫ লক্ষাধিক নয় আমি ধামরাই কৃষি ব্যাংক থেকে ২ লাখ ১৮ হাজার টাকা তুলেছি। আমার ৭টি নয় ৮টি ভাউচারের মধ্যেই ইউপি চেয়ারম্যান স্বাক্ষর করেছেন। এখন তিনি মিথ্যা বলছেন।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন বলেন, ইউপি চেয়ারম্যান আলহাজ সাহাবুদ্দিন মৌখিকভাবে অভিযোগ করেছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।