যত্ন প্রকল্পে অনিয়মের অভিযোগ

চিলমারীতে পোস্টাল ক্যাশ কার্ড বিতরণ স্থগিত

  চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কুড়িগ্রামের চিলমারী উপজেলায় ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্য পুওরেস্ট (আইএসপিপি)-যত্ন প্রকল্পের তালিকা প্রণয়ন ও পোস্টাল ক্যাশ কার্ড বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। সোমবার বালাবাড়ীহাট ফাজিল মাদ্রাসা মাঠে থানাহাট ইউনিয়নের ৩টি ওয়ার্ডের পোস্টাল ক্যাশ কার্ড বিতরণে যত্ন প্রকল্পের কর্মীদের সহায়তায় স্থানীয় ইউপি সদস্যরা উৎকোচ উত্তোলন করলে দুপুরে কার্ড বিতরণ বন্ধ করে দেয়া হয়। জানা গেছে, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনে স্থানীয় সরকার বিভাগ সমাজের অতিদরিদ্র জনগোষ্ঠীর জন্য ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্য পুওরেস্ট (আইএসপিপি)-যত্ন প্রকল্পের মাধ্যমে আয়-সহায়ক কর্মসূচি গ্রহণ করেছে। এ লক্ষ্যে চিলমারীর ৬ ইউনিয়নে মোট ৬ হাজার ৩৩৫ জন সুবিধাভোগী নির্বাচন করা হয়। এসময় প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের যোগসাজশে স্থানীয় জনপ্রতিনিধিদের বিরুদ্ধে উৎকোচ গ্রহণসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে। সোমবার থানাহাট ইউপি’র ১, ২ ও ৩নং ওয়ার্ডে প্রকল্প নির্বাচিত সুবিধাভোগীদের মাঝে পোস্টাল ক্যাশ কার্ড বিতরণের সময় সরেজমিন দেখা যায়, স্থানীয় ইউপি সদস্যরা হোল্ডিং ট্যাক্সের নাম করে প্রতি কার্ডধারীর নিকট ১ হাজার টাকা করে উত্তোলন করছেন। এ সময় কার্ডধারীরা জানান, মেম্বররা নাম দেয়ার সময় টাকা নিয়েছে। ক্যাশ কার্ড দেয়ার সময়ও ১ হাজার টাকা নিচ্ছে। যত্ন প্রকল্পের সুপারভাইজার সুক চরণ সরকার অনিয়মের কথা অস্বীকার করে বলেন, পোস্টাল ক্যাশ কার্ড বিতরণে উৎকোচ উত্তোলনের খবর পেয়ে কার্ড বিতরণ বন্ধ করে দিয়েছি। এ ব্যাপারে ইউএনও শাহ মো. শামসুজ্জোহা বলেন, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×