পাবনায় নয় গ্রামের মানুষের পারাপারে ভরসা সাঁকো

  পাবনা প্রতিনিধি ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

একটি বাঁশের সাঁকো ৯ গ্রামের প্রায় ৫০ হাজার মানুষের যাতায়াতের একমাত্র ভরসা। এ সাঁকোর ওপর দিয়ে এলাকার স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী, চাকরিজীবী, ব্যবসায়ী, কৃষক, দিনমজুর ও স্থানীয় জনগণকে প্রতিদিন ঝুঁকি নিয়ে পারাপার হতে হচ্ছে। গুরুতর অসুস্থ ব্যক্তিকেও ঝুঁকি নিয়ে এ সাঁকো পার করে নিতে হয় হাসপাতালে। পাবনা সদর উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের কামারডাংগা-চরপাড়া এলাকার চিত্র এটি। এখানে ছোট নদীর ওপর একটি ছোট্ট সেতু এ ৫০ হাজার মানুষের বিড়ম্বিত জীবনের অবসান ঘটাতে পারে। সেতু না থাকায় এ এলাকার জনগণ চিকিৎসা, শিক্ষা, জমি চাষাবাদ ও জরুরি প্রয়োজনে ফায়ার সার্ভিসের সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। প্রতিবছর এ এলাকার মানুষ গ্রামবাসীর কাছ থেকে চাঁদা তুলে বাঁশের সাঁকোটি তৈরি করেন। এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি, এ নদীর ওপর একটি পাকা সেতু নির্মাণের। সাদুল্লাপুর ইউপি চেয়ারম্যান আবদুল কুদ্দুস মুন্সী বলেন, সেতুটি নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। পাবনা এলজিইডির নির্বাহী প্রকৌশলী রেজাউল করিম বলেন, ওখানকার জন্য একটি ব্রিজ করার প্রকল্প প্রস্তাবনা দেয়া আছে। প্রকল্পটি এখনও প্রক্রিয়াধীন রয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×